ঢাকা ১০ শ্রাবণ ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪

ময়ূরাক্ষীর রহস্যঘেরা ‘লাস্ট কিস’

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৬:৩৪ পিএম
আপডেট: ১৩ জুন ২০২৪, ০৬:৩৬ পিএম
ময়ূরাক্ষীর রহস্যঘেরা ‘লাস্ট কিস’

প্রকাশ্যে এলো ঈদের ছবি ‘ময়ূরাক্ষী’র নতুন ভিডিও কনটেন্ট। নির্মাতা এই কনটেন্টের নাম দিয়েছেন ‘লাস্ট কিস’। 

এতে দেখা যায় একটি হাসপাতালের লবি দিয়ে একটি লাশের ট্রলি নিয়ে যাচ্ছেন একজন হাসপাতাল কর্মী। অন্য একটি দৃশ্যে দেখা যায় চিত্রনায়িকা ববি একটা বাথটাবে শুয়ে ধূপমান করছেন, একটা ফোন কল আসে, এরপর তিনি রহস্যর হাসি দিতে থাকেন।  দর্শকের জন্য ময়ূরাক্ষী নির্মাতা রাশিদ পলাশ কী রহস্য রেখে দিলেন সেটাই এখন দেখার পালা। 

এরই মধ্যে ঈদের এই ছবির পোস্টার, টিজ এবং পিরিতির বাজার গানগুলো বেশ আলোচনায় এসেছে। 

রাশিদ পলাশ বলেন, ‘আমরা দর্শকের জন্য একের পর এক চমক নিয়ে এসেছি। আমরা আসলে কী করতে যাচ্ছি তার কিছুটা ঝলক দেখানো বলতে পারেন। ঈদের সিনেমা যেন মানুষ আনন্দ নিয়ে দেখতে পারেন সে চেষ্টা আছে আমাদের।’ 

‘ময়ূরাক্ষী’তে জুটি বেধেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও অভিনেতা সুদীপ বিশ্বাস দ্বীপ। 

প্রেম ও প্রতারণার সত্যি ঘটনা অবলম্বনে ‘ময়ূরাক্ষী’র গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। রোমান্টিক ঘরানার থ্রিলার ধাঁচের ছবিটিতে আরও অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, আফফান মিতুল ও কস্তুরী চৌধুরী।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব। গান গেয়েছেন মুহিন খান, পূর্ণতা, তরসা, জাহিদ নিরব ও শাকিলা সাকি। আজ ইন্টারন্যাশনালের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন চৌধুরী নিজাম নিশো। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন নির্মাতা শাহাদাৎ হোসেন লিটন।

 

ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাফা কবির

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৫৪ পিএম
আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১২:৫৪ পিএম
ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাফা কবির

ছোট পর্দার জনপ্রিয় তারকা সাফা কবির। নাটক, টেলিফিল্ম ও ওয়েব সিরিজে নিয়মিত মুখ এই অভিনেত্রী। লাইট ক্যামেরা অ্যাকশনের ভুবনে সদা স্বতঃস্ফূর্ত তিনি। তবে ক্যারিয়ার নিয়ে সব সময়ই সচেতন এই তারকা। কারণ গড়পড়তা সব গল্পের নাটক, টেলিফিল্ম কিংবা ওয়েব সিরিজে অভিনয় করতে সম্মতি দেন না সাফা কবির। তিনি চান তার ভক্তদের সব সময় সেরা কাজটি উপহার দিতে। আর এই উপহার যেন কখনো উপহাসে পরিণত না হয়, সেদিকেই সর্বদা খেয়াল রাখেন এই জনপ্রিয় মডেল অভিনেত্রী। 

সাফা কবির অভিনীত বেশ কিছু নাটক গত ঈদুল আজহায় প্রচার হয়েছে। এই নাটকগুলোর জন্য বেশ সাড়া পেয়েছেন তিনি। কারণ এবার ঈদে তার অভিনীত কাজ ছিল একেবারেই হাতেগোনা। কারণ সবগুলোর গল্পই দেখে-শুনে-বুঝে পছন্দ করে অভিনয় করেছেন সাফা।

এ সম্পর্কে সাফা কবির বলেন, ‘সবগুলো নাটকের জন্যই দর্শকদের কাছে ভালো সাড়া পাচ্ছি। বিশেষ করে ‘ফিদা’ এবং ‘অনন্ত প্রেম’ নাটক দুটির জন্য বেশি সাড়া পাচ্ছি। এই দুটি নাটকের জন্য দর্শকরা আমাকে নিয়মিত খুদে বার্তা পাঠাচ্ছেন। দর্শকদের এই ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। এ ভালোবাসা ভবিষ্যতে আরও ভালো কাজের প্রতি আগ্রহ তৈরি হয়।’

এবার ঈদের লম্বা ছুটি কাটিয়ে গত ৮ জুলাই আবারও কাজে ফিরেছেন এই অভিনেত্রী। তবে এই কাজটি কোনো নাটক বা টেলিফিল্মের নয়। এবার সাফা ফিরেছেন একটি ওভিসির কাজ দিয়ে। সাফা জানালেন, তিনি আগামী দুই বছরের জন্য ওই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন। ইতোমধ্যে প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এরই ধারাবাহিকতায় এই ওভিসিটির শুটিং করেছেন তিনি।

এ সম্পর্কে সাফা কবির বলেন, ‘আমি আগামী দুই বছরের জন্য সুজুকির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করব। এই কাজের অংশ হিসেবে ওভিসিটি করলাম। আগামীতে আরও কিছু ওভিসি ও বিজ্ঞাপনচিত্রে কাজ করব। এ ছাড়া সুজুকির বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশ নেব।’

ওভিসির শুটিংয়ের ৪ দিন পরই নাটকের শুটিংয়ে ফিরেছেন সাফা কবির। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে আপাতত ঘরে বসেই কাটছে তার সময়। কারণ বর্তমানে সৃষ্ট পরিস্থিতিতে শুধু সাফা নয়, প্রতিটি মানুষই ঘরবন্দি সময় পার করছেন।

তবে সাফা প্রত্যাশা করছেন, শিগগিরই এই পরিস্থিতি ঠিক হয়ে আবারও স্বাভাবিক জনজীবন হবে। সাফা কবির শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে অন্যান্য তারকার মতো সম্মতি জানিয়েছেন।

সাফার ক্যারিয়ার ছোটপর্দায় আটকে থাকলেও সিনেমায় কাজের প্রতি আগ্রহ বেড়েছে। এমনটিই জানিয়েছেন তিনি। ইতোমধ্যে তার হাতে বেশকিছু সিনেমার স্ক্রিপ্টও এসেছে। সেগুলোর গল্প ও চরিত্র পছন্দ হলে বড়পর্দায় দেখা মিলবে এই তারকা অভিনেত্রীর।

এ সম্পর্কে সাফা বলেন, ‘আমাদের সিনেমার সুনাম এখন চারদিক ছড়িয়ে পড়ছে। তাই আগে কাজের ইচ্ছে না থাকলেও এখন আগ্রহী হচ্ছি। হাতে কিছু গল্প এসেছে, আলাপ-আলোচনা হচ্ছে। তবে এগুলো একেবারেই প্রাথমিক পর্যায়ে আছে। মনের মতো গল্প ও চরিত্র পেলে সিনেমায় কাজ করতে চাই।’

জাহ্নবী

আত্মবিশ্বাসী মিথিলা

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৫১ পিএম
আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১২:৫১ পিএম
আত্মবিশ্বাসী মিথিলা

সু-অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। দুই বাংলায় সমানভাবে দর্শকপ্রিয়তা অর্জন করেছেন। গত বছর ‘মায়া’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি টলিউডে মুখ্য চরিত্রে আত্মপ্রকাশ করেছেন। শেকসপিয়ারের ম্যাকবেথের অনুপ্রেরণায় চলচ্চিত্রটি নির্মাণ করেন গুণী পরিচালক রাজর্ষি দে। 

সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিচ্ছেদের পর ২০১৯ সালের শেষ দিকে মিথিলা কলকাতার চলচ্চিত্র পরিচালক সৃজিতকে বিয়ে করেন। গত পাঁচ বছরে তিনি দুই বাংলাতেই বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করেন। তবে স্বামী সৃজিতের কোনো চলচ্চিত্রে এখন পর্যন্ত তাকে অভিনয় করতে দেখা যায়নি।

এর আগে কলকাতার নির্মাতা শৌভিক কুণ্ডুর পরিচালনায় ‘আয় খুকু আয়’ চলচ্চিত্রে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। মিথিলা অভিনীত ‘নীতিশাস্ত্র’ চলচ্চিত্রটি কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়। কিন্তু কাজ পাওয়ার জন্য স্বামী সৃজিতের কাছে কখনোই তিনি ধরনা দেননি। 
মিথিলা নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, যোগ্যতা থাকলে কাজের প্রস্তাব এমনিতেই আসবে। কখনো সৃজিতকে ওর চলচ্চিত্রে নেওয়া এবং আমার জন্য কাউকে সুপারিশ করতেও বলব না।’ মিথিলা আরও বলেন, ‘জীবনে এ পর্যন্ত এসেছি নিজের পরিশ্রম ও যোগ্যতায়। তাই আমাকে কোনো পরিচালক যোগ্য মনে করলে কাজের প্রস্তাব নিজেই দেবেন।’

অভিনয় ছাড়াও মিথিলা একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থায় চাকরি করছেন। এখানকার কাজের জায়গাটা তার কাছে প্রধান গুরুত্বের। চাকরির জন্য তিনি অনেক ভালো কাজের প্রস্তাবও নাকচ করেছেন বলে জানালেন এই অভিনেত্রী।

জাহ্নবী

রিচা চাড্ডার সুখবর

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৫০ পিএম
আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১২:৫০ পিএম
রিচা চাড্ডার সুখবর

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রিচা চাড্ডার ঘরে এসেছে নতুন অতিথি। তার ঘরে নতুন অতিথি আগমনের সুখবর এই অভিনেত্রী দিয়েছিলেন চলতি বছরের ফেব্রুয়ারিতেই। সম্প্রতি সেই সুখবর সত্যি সত্যি পাখা মেলেছে। আর তা হলো প্রথমবারের মতো মা হয়েছেন এই অভিনেত্রী। তার কোল আলোকিত করেছে এক কন্যাসন্তান। এই কারণে দারুণ আনন্দে ভাসছেন রিচা চাড্ডা ও আলী ফজল দম্পতি।

সম্প্রতি এক যৌথ বিবৃতিতে ঘরে সন্তানের আগমনের কথা জানান এই তারকা দম্পতি। ভক্তদের সঙ্গে সুখবর ভাগাভাগি করে এক যৌথ বিবৃতিতে রিচা ও আলী ফজল লিখেছেন, ‘সুস্থ কন্যাসন্তানের আগমন হয়েছে। এ ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত ও রোমাঞ্চিত! আমাদের পুরো পরিবার আনন্দিত। আমরা আমাদের শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসা ও আশীর্বাদের জন্য ধন্যবাদ জানাই!’

এখনো মেয়ের নাম প্রকাশ্যে আনেননি দুজন। মেয়ের ছবিও প্রকাশ করেননি তারা। সম্প্রতি একটি মাতৃত্বকালীন ফটোশুটের জন্যও পোজ দিয়েছেন এ তারকা দম্পতি। এদিকে মা হওয়ার আগেই রিচা কাজ করেছিলেন খ্যাতিমান ভারতীয় নির্মাতা সঞ্জয় লীলা বানশালির প্রথম ওয়েব ধারাবাহিকে লাজ্জো চরিত্রে। সম্প্রতি এক সাক্ষাৎকারে বানশালিকে অন্য নির্মাতাদের থেকে আলাদা বলে উল্লেখ করেছেন তিনি। কোন দিক থেকে আলাদা, সে বিষয়েও কথা বলেছেন এই অভিনেত্রী।

রিচা বলছিলেন, পর্দায় একবার কোনো অভিনয়শিল্পীর কোনো চরিত্র জনপ্রিয় হয়ে গেলে তার একটা বিপদ হয়। পরের সব ছবিতেও তাকে ওই একই রকম চরিত্রের জন্য প্রস্তাব দেন নির্মাতারা। এ রকম পরিস্থিতির শিকার হয়েছিলেন রিচা চাড্ডাও। সেখান থেকে তাকে উদ্ধার করেছিলেন পরিচালক সঞ্জয় লীলা বানশালি। সম্প্রতি এক সাক্ষাৎকারে রিচা বলেন, ‘গ্যাংস অব ওয়েসিপুর’ মুক্তির পর বলিউডের সব নির্মাতা ধরেই নিয়েছিলেন আমি ইংরেজি জানি না। সবাই ভেবেছে আমি সত্যিই মধ্যবয়সী একজন নারী। দেখা গেল কোথায় গিয়েছি, অনেকের সঙ্গে ইংরেজিতে কথা বলছেন, কিন্তু আমার সামনে এসে বিদঘুটে হিন্দিতে কথা বলছেন। আমার সঙ্গে যারা এ রকম ব্যবহার করেছেন, তারা আমার শিক্ষাগত যোগ্যতা বা পরিবার সম্পর্কে কোনো ধারণা রাখেন না। ওদের আচরণে আমি অবাক হতাম, রাগও হতো। পর্দায় তো আমি কেবল অভিনয় করেছি। লোকে ভাবত, আমি বুঝি ওই পর্দার মতোই।’

রিচাকে শেষ দেখা গিয়েছিল গত মে মাসে মুক্তি পাওয়া ‘হীরামান্ডি’তে। সঞ্জয় লীলা বানশালির প্রথম ওয়েব সিরিজ হিসেবে আলোচিত হয় এই সিরিজ। এতে একগুচ্ছ তারকাকে দেখা গেছে যৌনপল্লির নারীদের ভূমিকায়।

জাহ্নবী

নতুন সিনেমায় শ্যামল মওলা

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৪৭ পিএম
আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১২:৪৭ পিএম
নতুন সিনেমায় শ্যামল মওলা

ছোটপর্দার জনপ্রিয় মুখ শ্যামল মওলা। ওটিটি প্ল্যাটফর্ম আসার পর এ অভিনেতা নিজেকে পরিচিত করেছেন নতুনভাবে। হালে ওটিটির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। নিয়মিতই ভিন্ন ভিন্ন চরিত্র নিয়ে দর্শকের সামনে হাজির হচ্ছেন। 

শুধু ওটিটি-ই নয়, সম্প্রতি রুপালি পর্দাতেও মনোযোগী হয়েছেন শ্যামল মওলা। গত ঈদুল আজহায় মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘আগন্তুক’। এর আগে মে মাসে মুক্তি পেয়েছিল ‘ডেডবডি’ নামের আরেকটি সিনেমা। বর্তমানে কাজ করছেন ‘নাদান’ নামের একটি সিনেমায়।

এরই মাঝে শ্যামল জানালেন তার নতুন সিনেমার খবর। মেহেদি হাসান পরিচালিত ‘আফজাল’ সিনেমায় তাকে দেখা যাবে। নব্বই দশকের সাধারণ এক মানুষের বেঁচে থাকার সংগ্রামের গল্প নিয়ে নির্মিত হবে আফজাল সিনেমাটি। এতে নাম ভূমিকায় অভিনয় করবেন শ্যামল মওলা। এ প্রসঙ্গে তিনি বলেন, সিনেমার গল্পটি ভালো। একটি ব্রোকেন ফ্যামিলিতে বেড়ে উঠেছে আফজাল। জীবনের বাধা পেরিয়ে সফল হতে ভুল পথ বেছে নেয় সে। হয়ে ওঠে অন্ধকার জগতের মানুষ। এই সিনেমায় নায়ক ও ভিলেন দুটোই আফজাল। আশা করছি সিনেমাটি দর্শকদের ভালো লাগবে।

এই সিনেমায় শ্যামল মওলার বিপরীতে নায়িকা এখনো চূড়ান্ত হয়নি। পরিচালক মেহেদি হাসান জানান, কয়েকজন শিল্পীর সঙ্গে কথা চলছে। চূড়ান্ত হলেই অন্যান্য অভিনয়শিল্পীর নাম আনুষ্ঠানিকভাবে জানানো হবে। আগামী অক্টোবর মাসে চট্টগ্রামে ‘আফজাল’ সিনেমার শুটিং শুরু হবে বলে নির্মাতা জানিয়েছেন।

জাহ্নবী

উত্ত্যক্তকারী আটক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ১২:৪১ পিএম
আপডেট: ২৪ জুলাই ২০২৪, ১২:৪১ পিএম
উত্ত্যক্তকারী আটক

মার্কিন পপ তারকা টেইলর সুইফট। পৃথিবীজুড়ে তার জনপ্রিয়তা। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যেই রয়েছে এই তারকার নাম। ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত বিলিয়নিয়ারদের তালিকায় জায়গা করে নিয়েছেন টেইলর সুইফট। ১ দশমিক ১ বিলিয়ন নিয়ে ধনীদের তালিকার ১৪ নম্বরে আছেন এই গায়িকা। 

১ দশমিক ৪ বিলিয়ন ডলারের মালিক পপকুইন রিহানা আছেন তালিকার ৯ নম্বরে এবং কিম কারদাশিয়ান ১ দশমিক ৭ বিলিয়ন সম্পদের কারণে ষষ্ঠ অবস্থানে রয়েছেন। এ ছাড়া তালিকার ১৩তম স্থানে রয়েছেন ১ দশমিক ২ বিলিয়ন সম্পদের মালিক মার্কিন প্রযোজক ডিক ওফ। আট নম্বরে আছেন ১ দশমিক ৪ বিলিয়ন সম্পদের মালিক মার্কিন অভিনেত্রী এবং নির্মাতা টাইলার পেরি। এটি পুরোনো খবর। নতুন খবর হলো- টেইলর সুইফটকে উত্ত্যক্তকারী এক মার্কিন ব্যক্তিকে জার্মানিতে আটক করা হয়েছে। সম্প্রতি এমনই খবর প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমে।

জানা গেছে, মার্কিন টেইলর সুইফট বর্তমানে ইরাস ট্যুরে জার্মানিতে রয়েছেন। সেখানে এক মার্কিন নাগরিক তাকে উত্ত্যক্ত করেছে বলে অভিযোগ ওঠে। এই অভিযোগ প্রকাশ্যে আসার পর পরই জার্মানির পুলিশ নড়েচড়ে বসেন। অবশেষে টেইলর ভক্তদের জন্য সুখবর দিয়েছেন তারা। জার্মান পুলিশ গণমাধ্যমকে জানিয়েছেন, গত বৃহস্পতিবার বিকেলে টেইলর সুইফটকে উত্ত্যক্তকারী ওই ৩৪ বছর বয়সী মার্কিন নাগরিককে আটক করা হয়েছে।

আর এই খবরে টেইলর সুইফট ভক্তরা তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারেন। তবে এটুকু বলা যায় শুধু ভক্তরা নয়, উত্ত্যক্তকারীকে আটক করায় কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন এই পপ তারকা।

জাহ্নবী