ঢাকা ১২ শ্রাবণ ১৪৩১, শনিবার, ২৭ জুলাই ২০২৪

বাবার মতো পিটিয়ে ছেলেকেও হত্যা!

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৬:৩৫ পিএম
আপডেট: ২৪ মে ২০২৪, ০৬:৩৫ পিএম
বাবার মতো পিটিয়ে ছেলেকেও হত্যা!

যশোরের শার্শা উপজেলায় বাবার মতো পিটিয়ে ছেলেকেও দুর্বৃত্তরা হত্যা করেছে। উপজেলার কন্যাদহ গ্রামের মুকুল নামে এক যুবককে চাঁদা না দেওয়ায় পিটিয়ে হত্যা করা হয়। বুধবার রাতে তাকে পেটানো হয়। বৃহস্পতিবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনা নিশ্চিত করেছেন শার্শা থানার ওসি মনিরুজ্জামান।

এদিকে হত্যার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে বলে জানান জেলা গোয়েন্দা সংস্থার (ডিবি) ওসি রূপন কুমার সরকার। 

১৯৯৯ সালে একইভাবে মুকুলের বাবা আব্দুল আজিজকেও সবার সামনে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার রাতে স্থানীয় হাসান মেম্বারসহ বাহিনী প্রধান আয়নালে ছোট ভাই বাবু, তার আরেক ভাই ইমাজ উদ্দিনসহ ১০-১৫ জন চাঁদার দাবিতে মুকুলের বাড়িতে যায়। মুকুলের কাছে তারা দুই লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিতে চাইলে তাকে বেধড়ক মারপিট করা হয়। এ সময় রক্ষা করতে গেলে মুকুলের ছোট ভাই বকুলকেও পেটানো হয়। বর্তমানে বকুল যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি জানান, মুকুলের অবস্থা খারাপ দেখে অভিযুক্তরা ফেলে রেখে চলে যায়। পরে পরিবারের সদস্যরা দুই ভাইকে যশোর সদর হাসপাতালে আনেন। কিন্তু মুকুলের অবস্থা খারাপ হওয়ায় সেখান থেকে তাকে ঢাকায় পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে ঢাকার একটি হাসপাতালে মুকুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আর যশোর সদর হাসপাতালে গুরুতর অবস্থায় চিকিৎসা নিচ্ছেন বকুল। 

যশোর জেলা গোয়েন্দা সংস্থার (ডিবি) ওসি রূপন কুমার সরকার বলেন, মুকুল হত্যার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এখন নাম বলা যাচ্ছে না। অভিযান শেষ হলে বিস্তারিত জানাবো। 

তবে গোয়েন্দা সূত্রে জানা গেছে, হাসান মেম্বার, শাওন ও তাজুকে আটক করা হয়েছে। আর বাহিনী প্রধান আয়নালসহ অন্যদের আটকের চেষ্টা চলছে।

আহত বকুল জানান, ১৯৯৯ সালে একইভাবে মুকুলের পিতা আব্দুল আজিজকেও সবার সামনে পিটিয়ে মেরে ফেলে আয়নালসহ তার পোষ্য সন্ত্রাসীরা।

এ ব্যাপারে আইনালের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এইচ আর তুহিন/এমএ/

সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০২:০৩ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০২:০৩ পিএম
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত
নুরুজ্জামান

সাতক্ষীরার শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় নুরুজ্জামান নামের এক সংবাদকর্মী নিহত হয়েছেন। 

শুক্রবার (২৬ জুলাই) রাতে শ্যামনগর থেকে নূরনগরে নিজ বাড়িতে ফেরার পথে গোপালপুর এলাকায় নির্মাণাধীন কালভার্টের গর্তে পড়ে নিহত হন তিনি।

নিহত নুরুজ্জামান স্থানীয় একটি অনলাইন নিউজপোর্টালের সম্পাদক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরুজ্জামান রাত সাড়ে ১০টার দিকে শ্যামনগর থেকে নূরনগরগামী সড়কের গোপালপুর এলাকায় নির্মাণাধীন একটি কালভার্টের গর্তের মধ্যে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাজমুল শাহাদাৎ/জোবাইদা/অমিয়/

সাভারে গোসলে নেমে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১২:৪৪ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০১:০৪ পিএম
সাভারে গোসলে নেমে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
প্রতীকী ছবি

সাভারে গোসলে নেমে নিখোঁজ সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। 

শুক্রবার (২৬ জুলাই) গভীর রাতে আশুলিয়ার ডগরতলি এলাকার জলাশয় থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত রঞ্জিত চৌধুরী আশুলিয়ার ডগরতলি এলাকার প্রদীপ চৌধুরীর ছেলে। সে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর শিক্ষার্থী। 

জিরাবো ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম খবরের কাগজকে বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় আশুলিয়ার ডগরতলী এলাকায় গোসল করতে নেমে এক শিক্ষার্থী নিখোঁজের সংবাদ পাই। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল পানিতে প্রায় ৫ ঘন্টা সন্ধান চালিয়ে অবশেষে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে। এরপর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।’

ইমতিয়াজ/ইসরাত চৈতী/

‘স্বামীর হত্যার বিচার চাইব কার কাছে’

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১২:৪৪ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ১২:৪৯ পিএম
‘স্বামীর হত্যার বিচার চাইব কার কাছে’
নিহত আব্দুল গণি। ছবি: খবরের কাগজ

‘আমার স্বামী গুলশান-২ এলাকার আবাসিক হোটেল সিক্সসিজনে কাজ করতেন। তিনি কোনো রাজনীতি করতেন না। তিনি মারা যাওয়ায় আমি দুটি সন্তান নিয়ে এখন মাঝ সমুদ্রে পড়েছি। এলাকায় এনজিও থেকে ঋণ নেওয়া আছে। এখন কিস্তি দেব কী করে, খেয়ে বাঁচব কীভাবে? আর আমার স্বামীর হত্যার বিচার চাইব কার কাছে।’

রাজধানীর গুলশানে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া আব্দুল গণির (৪৫) স্ত্রী লাকী আক্তার শুক্রবার (২৭ জুলাই) এসব কথা বলেন। কথাগুলো বলতে গিয়ে তিনি বারবার কান্নায় ভেঙে পড়েন। আব্দুল গণি রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের রহিমপুর গ্রামের মজিদ শেখের ছেলে। তবে কিছুদিন আগে আব্দুল গণি সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের নতুন বাজার এলাকায় বাড়ি করেছেন। গতকাল শুক্রবার রহিমপুরের বাড়িতে আব্দুল গণির আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

লাকী আক্তার আরও বলেন, ‘আমার স্বামী ২০ বছর ধরে ঢাকায় চাকরি করেন। আগে আমিও ঢাকায় ছিলাম। চার বছর আগে দ্বিতীয় সন্তানের জন্ম হয়। এরপর সন্তানদের নিয়ে আমি গ্রামে চলে আসি। গত ১৯ জুলাই সকাল ৯টার দিকে আব্দুল গণি উত্তর বাড্ডার বাসা থেকে বের হয়ে গুলশানে তার কর্মস্থলে যাচ্ছিলেন। গুলশানের শাহজাদপুর-বাঁশতলায় গেলে তিনি কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে পড়ে যান। সেখানে তিনি গুলিবিদ্ধ হন। ১০টার দিকে আমার শ্বশুর ফোন করে জানান, গনির মাথায় গুলি লাগছে। তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেছে।’

আব্দুল গণির ছেলে আলামিন শেখ বলেন, ‘এসএসসি পাসের পর বাবা আমাকে ঢাকায় নিয়ে যান। আমি শেফের কাজ শিখছি। বাবার সঙ্গে একই বাসায় থাকতাম। আমার ওই দিন নাইট ছিল। সকালে এসে ঘুমিয়ে ছিলাম। সকাল ১০টার দিকে মা ফোন দিয়ে বলে তোর বাবার খবর নে। মাথায় গুলি লেগেছে। পরে হাসপাতালে গিয়ে লাশ পেয়েছি বাবার। আমি এখনো বেকার। বাড়িতে মা আর চার বছরের বোন জান্নাত থাকে। বাবাকে হারিয়ে আমরা বড় অসহায় হয়ে পড়েছি।’

আব্দুল গণির বড় ভাই আব্দুল রাজ্জাক শেখ বলেন, ‘গত ২১ জুলাই বিকেলে ভাইয়ের লাশ গ্রামের বাড়িতে আনা হয়। ওই দিন রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় কবরস্থানে লাশ দাফন করা হয়।’

চট্টগ্রামে সংঘর্ষে নিহত ফারুকের পরিবারকে আর্থিক সহায়তা

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১১:২৬ এএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০১:১৭ পিএম
চট্টগ্রামে সংঘর্ষে নিহত ফারুকের পরিবারকে আর্থিক সহায়তা
চট্টগ্রামে সংঘর্ষের ঘটনায় নিহত ফার্নিচার দোকানের কর্মচারী ফারুকের স্ত্রীর আহাজারি। ছবি: খবরের কাগজ

চট্টগ্রামের মুরাদপুরে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষের ঘটনায় নিহত ফার্নিচার দোকানের কর্মচারী ফারুকের পরিবারকে অর্থ সহায়তা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যায় চসিকের জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদ খবরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় ফারুকের সন্তানের লেখাপড়ায় সহযোগিতার আশ্বাস দেন মেয়র।

তিনি জানান, শুক্রবার সকালে মেয়রের বাসভবনে দেখা করতে যান নিহত ফারুকের পরিবার। তখন মেয়র অর্থ সহায়তার পাশাপাশি ফারুকের সন্তানদের লেখাপড়ায় ও বিপদে-আপদে সহযোগিতার আশ্বাস দেন তিনি। 

গেল ১৬ জুলাই দুপুরে নগরের মুরাদপুর এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ফারুকসহ তিনজন নিহত হয়। ফারুকের বাড়ি নোয়াখালীতে।

সাদিয়া নাহার/অমিয়/

কক্সবাজার উপকূলে নিখোঁজ ২ লাশ উদ্ধার

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১১:১৩ এএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ১২:২৯ পিএম
কক্সবাজার উপকূলে নিখোঁজ ২ লাশ উদ্ধার

টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে গত বুধবারের ট্রলারডুবির ঘটনায় কক্সবাজার জেলার টেকনাফ উপকূলে নিখোঁজ দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার (২৬ জুলাই) সকাল ১০টার দিকে নিখোঁজ দুজন পুরুষের লাশ টেকনাফ উপকূলে ভেসে এসেছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি।

মৃত দুজন হলেন, সেন্ট মার্টিনের মৃত আজম আলীর ছেলে মো. ইসমাইল (২৮) এবং মৃত আবদুর রহমানের ছেলে মোহাম্মদ ফাহাদ (৩০)। ইসমাইল ডুবে যাওয়া ট্রলারের যাত্রী। আর ফাহাদ স্পিডবোট নিয়ে ডুবে যাওয়া ট্রলারে নিখোঁজদের খুঁজতে গিয়েছিলেন। এখনো নিখোঁজ রয়েছেন ট্রলারের যাত্রী নুর মোহাম্মদ সৈকত (২৭)। তারা সবাই সেন্ট মার্টিন দ্বীপের বাসিন্দা।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, গত বুধবার টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে শাহপরীর দ্বীপের অদূরে ট্রলারডুবির ঘটনা ঘটে। খবর পেয়ে কিছু লোক ট্রলার ও স্পিডবোট নিয়ে তাদের উদ্ধার করতে যান। ওই সময় তীব্র ঢেউয়ের কারণে একটি স্পিডবোট ডুবে যায়। এ ঘটনায় তিনজন নিখোঁজ ছিলেন। তিনি বলেন, ‘শুক্রবার সকাল ১০টার দিকে দুজনের লাশ টেকনাফ উপকূলে ভেসে এলেও একজন এখনো নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা চলছে