ঢাকা ৯ ভাদ্র ১৪৩১, শনিবার, ২৪ আগস্ট ২০২৪

কনার দুষ্টু কোকিলের প্রশংসায় রুনা লায়লা

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ০৩:৪৬ পিএম
কনার দুষ্টু কোকিলের প্রশংসায় রুনা লায়লা
ছবি: সংগৃহীত

উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি শিল্পী রুনা লায়লা। বর্তমান প্রজন্মের শিল্পীদের সঙ্গেও রয়েছে তার সখ্যতা। কারও কাজ ভালো লাগলে কোনো ধরনের রাখঢাক না করে সরলভাবে মুগ্ধতা প্রকাশ করেন রুনা লায়লা। এবার খ্যাতিমান এই শিল্পী মেতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী কনার গাওয়া ‘দুষ্টু কোকিল’ গানে। গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া আলোচিত ‘তুফান’ সিনেমায় ব্যবহৃত এ গানটি নিয়ে রুনা লায়লা মুগ্ধতার কথা জানিয়েছেন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে।

গত ১৫ জুলাই রুনা লায়লা তার ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাসে লিখেছেন, ‘কয়েকদিন আগে তুফান সিনেমা দেখেছি। মেকিং ভালো এবং শাকিব খানের অভিনয় বরাবরের মতোই ভালো ছিল। সত্যিই গান দুটি ভালো সুর ও গাওয়া হয়েছে। গান দুটি আমার পছন্দ হয়েছে। তবে আমার প্রিয় ‘দুষ্টু কোকিল ডাকে কুক কুক’। খুবই আকর্ষণীয় সুর এবং অনেক ভালো গেয়েছে কনা।’ 

রুনা লায়লায় এমন প্রশংসা পেয়ে হাতে যেনো সোনার হরিণ পেয়েছেন কনা। আনন্দে খুশিতে রুনা লায়লার স্ট্যাটাসটি শেয়ার করে কনা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কিংবদন্তি এই শিল্পীর প্রতি। কনা লিখেছেন, ‘এটা আমার সারা জীবনের অর্জন। আমার আর কি লাগবে। ভালোবাসা এবং কৃতজ্ঞতা আমাদের কিংবদন্তি রুনা লায়লা ম্যামের প্রতি।’

এ সম্পর্কে কনা বলেন, ‘রুনা লায়লা ম্যাম আমার আইডল। উনার কাছে এমন প্রশংসা পেয়ে আমার আনন্দের সীমা নেই। উনার দোয়া এবং ভালোবাসা আমার সংগীত জীবনকে আরও বেশি সমৃদ্ধ করবে। সামনে এগিয়ে যেতে সহযোগিতা করবে।’

কনার গান নিয়ে খ্যাতিমান এই শিল্পীর স্ট্যাটাসটি সংগীতাঙ্গণের অনেকেই শেয়ার করেছেন ফেসবুকে। অনেকেই আবার বলেছেন বড় মাপের শিল্পীরা এতো বেশি উদার বলেই আজ তারা এতো বড় ও খ্যাতিমান হয়েছেন।

এ মিজান/আবরার জাহিন

 

মধ্যরাতে প্রিয়াঙ্কা

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০২:০০ পিএম
মধ্যরাতে প্রিয়াঙ্কা

বলিউডের তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। স্বামী সন্তানের সঙ্গে দীর্ঘদিন থেকেই আমেরিকায় বসবাস করছেন তিনি। এ কারণে বলিউডে একেবারেই অনুপস্থিত এই অভিনেত্রী। তবে নিয়মিত কাজ করছেন হলিউড সিনেমা ও সিরিজে।

আমেরিকায় যাওয়ার পর থেকেই মুম্বাইয়ের সঙ্গে দূরত্ব বেড়েছে প্রিয়াঙ্কা চোপড়ার। দেশেও আসেন অনেক দিন পর পর। হঠাৎ করেই স্বামী সন্তানকে রেখে মুম্বাইয়ে আসলেন এই তারকা অভিনেত্রী। মুম্বাই বিমানবন্দনে হঠাৎ তাকে দেখে চমকে গেলেন আলোকচিত্রীরা। মুম্বাইয়ে হঠাৎ কী কারণে- প্রশ্ন ছুড়লেন অভিনেত্রীর দিকে।

এভাবে তার ভারতে আসা মানে পরিবারিক অনুষ্ঠান বা কোনো ব্র্যান্ডের প্রচারের কাজ। সব সময় তার সঙ্গে মেয়ে থাকেন। কখনো কখনো স্বামী নিক জোনাসকেও দেখা যায়। গত মাসে অনন্ত অম্বানীর বিয়েতে সপরিবার ভারতে এসেছিলেন প্রিয়াঙ্কা। মাস ঘুরতে না ঘুরতেই আবারও মুম্বাইয়ে তিনি, তাও আবার একা!

এই অভিনেত্রীর পরনে ছিল ফুল ছাপ কো-অর্ড সেট। মাথায় টুপি। হাতে ব্যাগ। বিমানবন্দরে নামা মাত্রই চোখে-মুখে হাসির ঝলক। দেশের মাটি ছুঁতে প্রিয়াঙ্কা ইনস্টাগ্রামে লেখেন, ‘মুম্বই মেরি জান’।

এমন অসময়ে প্রিয়াঙ্কার মুম্বাই আগমন দেখে শুরু হয়েছে নানা জল্পনা। দিন কয়েক আগেই অভিনেত্রীর লস অ্যাঞ্জেলসের বাড়িতে দেখা করতে যান পরিচালক মধুর ভান্ডারকর। শোনা যাচ্ছে, ‘ফ্যাশন ২’ ছবির কাজ নিয়ে কথাবার্তা বলতেই প্রিয়াঙ্কার বাড়িতে গিয়েছিলেন মধুর। এ ছাড়া বছর দুয়েক ধরে শোনা গিয়েছে ‘জি লে জারা’ ছবির কাজের কথাও।

২০১১ সালে মুক্তি পায় ‘জিন্দেগি না মিলেগি দোবারা’। জোয়া আখতার পরিচালিত সেই ছবিতে অভিনয় করেছিলেন প্রযোজক ফারহান নিজেও। সেই ধাঁচেই আরও একটি ছবি বানানোর পরিকল্পনা করেছিলেন তিনি। নারীকেন্দ্রিক এই ছবির জন্য ফারহান বেছে ছিলেন প্রিয়াঙ্কা, আলিয়া ভাট ও ক্যাটরিনা কাইফকে। তারিখ-সংক্রান্ত সমস্যা ও বার বার ছবির কাজ পিছিয়ে যাওয়ায় শোনা যায় ছবি থেকে সরে আসার সিদ্ধান্ত নেন প্রিয়াঙ্কা। তবে কি মান-অভিমান ভুলে সেই ছবির কাজে হাত দিতেই এভাবে হঠাৎ মুম্বাই তার আগমন?

 কলি

এক মাস পর মুক্তি পেল নতুন সিনেমা

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০১:৪৮ পিএম
এক মাস পর মুক্তি পেল নতুন সিনেমা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এই আন্দোলনের আগে ও পরে প্রায় এক মাসেরও বেশি সময় প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি নতুন কোনো সিনেমা। এবার এক মাস পর মুক্তি নতুন সিনেমা। মনোয়ার হোসেন ডিপজল ও মৌ খান অভিনীত ছবিটির নাম ‘অমানুষ হলো মানুষ’। গতকাল ঢাকাসহ দেশের ২১টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন মনতাজুর রহমান আকবর।

এমন সময় ছবি মুক্তি প্রসঙ্গে মনতাজুর রহমান আকবর বলেন, ‘ছবিটি গত মাসে মুক্তির কথা ছিল। কিন্তু ছাত্র আন্দোলনের কারণে পেছাতে হয়েছে। যদিও আন্দোলনের রেশ এখনো সিনেমা হলে রয়েছে। কারণ দর্শকখরা এখনো কাটেনি। এখন আবার কয়েকটি জেলায় বন্যা হচ্ছে। তারপরও নতুন ছবি মুক্তি দিতে হবে। তা না হলে দর্শকের হলমুখী হওয়ার আগ্রহ একেবারেই কমে যাবে। তাই ছবিটি মুক্তি দিলাম।’ এতে আরও অভিনয় করেছেন বড়দা মিঠু প্রমুখ।

গল্পে দেখা যাবে শহর থেকে পড়াশোনা শেষ কর গ্রামে ফেরেন মায়া। তার ইচ্ছে গ্রামের স্কুলে শিক্ষকতা করবেন। কিন্তু এলাকায় ফিরে দেখতে পান, স্থানীয় একজন স্কুলের জায়গা দখল করে মাদকের আখড়া বসিয়েছেন। গ্রামের কিছু মানুষকে সঙ্গে নিয়ে জায়গাগুলো দখলমুক্ত করতে চান তিনি। এই কাজ করতে গিয়ে মানুষের সঙ্গে দ্বন্দ্বে জড়ান মায়া। একটা পর্যায়ে জীবনের হুমকির মুখে পড়েন । এভাবে এগিয়ে যায় ছবির গল্প।

 কলি

‘প্রবাসীর স্ত্রী’ অহনা

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০১:৪০ পিএম
‘প্রবাসীর স্ত্রী’ অহনা
অভিনেত্রী অহনা রহমান

ভার্সেটাইল অভিনেত্রী অহনা রহমান। নিজেকে পর্দায় দারুণভাবে মেলে ধরেছেন তিনি। কাজ করছেন চ্যালেঞ্জিং সব চরিত্রে। যদিও হালে অভিনয় কমিয়ে দিয়েছেন অহনা। তার এই অভিনয় কমিয়ে দেওয়ার পেছনেও রয়েছে কারণ। একই ঘরানার চরিত্রে আর কাজ করতে চান না তিনি। অহনার ইচ্ছা নিজেকে ভিন্নভাবে দর্শকের সামনে মেলে ধরার। তেমনি একটি নাটক গতকাল বৃহস্পতিবার স্কাই ভিউ ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে।

অহনার বিপরীতে রয়েছেন রুশো শেখ।  এটি পরিচালনা করেছেন জিয়াউদ্দিন আলম। ‘প্রবাসীর স্ত্রী’ নাটকে শ্বশুরবাড়ির সীমাহীন নির্যাতনের মুখে পড়তে হয় গৃহবধূ অহনাকে। নির্মম চিত্র নাটকটিতে তুলে ধরা হয়েছে।

‘প্রবাসীর স্ত্রী’ নাটকে আরও অভিনয় করেছেন রত্না খান, তানভীর মাসুদ, সৈয়দ শিপুল, সেজুতি খন্দকার, মাশফিয়া প্রধান। নাটকে অভিনয় প্রসঙ্গে অহনা বলেন, আমাদের সমাজে প্রবাসীর স্ত্রীকে নেতিবাচক চোখে দেখা হয়। এই নাটকটি ভিন্ন এক বার্তা দেবে। নাটকটি দর্শকদের দেখার আহ্বান জানাই। অনেক কষ্ট করে কাজটি করেছি, সবার কাজটি ভালো লাগবে বলে বিশ্বাস করি।

পরিচালক বলেন, অহনা অসাধারণ অভিনয় করেছেন নাটকে। তার অভিনয় দর্শকদের কাঁদাবে বলে আমি বিশ্বাস করি। মূলত প্রবাসীর স্ত্রীর জীবনের নানা কষ্টের কথা এখানে তুলে ধরা হয়েছে। এই নাটকের উদ্দেশ্য সচেতনতা তৈরি করা। যদিও এখন মানুষ আগের চেয়ে সচেতন। তবুও সমাজে অনেক সময় আমরা নানা নির্যাতনের খবর পেয়ে থাকি। আশা করি এটি একটি শিক্ষণীয় নাটক হবে।

 কলি 

শুটিংয়ে মুম্বাই ইধিকা

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০১:৩৭ পিএম
শুটিংয়ে মুম্বাই ইধিকা
ইধিকা পাল

কলকাতার অভিনেত্রী ইধিকা পালের পুরো ক্যারিয়ার বদলে গেছে শাকিব খানের বিপরীতে ‘প্রিয়তমা’ ছবিতে অভিনয় করে। ক্যারিয়ারে প্রথমবার বাংলাদেশের সিনেমায় অভিনয় করে জয় করে নিয়েছেন এ দেশের দর্শকদের হৃদয়। তার এই  জনপ্রিয়তা পৌঁছে গেছে নিজের দেশেও।

বর্তমানে দুই বাংলাতেই তুমুল জনপ্রিয় তিনি। এরপর শরিফুল রাজের বিপরীতে ‘কবি’ নামের আরও একটি বাংলাদেশের সিনেমায় কাজ করছেন পশ্চিমবঙ্গের এই অভিনেত্রী। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপর দেশের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বন্যা। অতিরিক্ত বন্যার কারণে উদ্বেগ উৎকণ্ঠা তৈরি হয়েছে জনমনে। এ কারণে বন্ধ হয়ে আছে স্বাভাবিক কাজকর্মও। বিশেষ করে বিনোদন অঙ্গনে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে। হচ্ছে না নতুন কোনো শুটিং।

তবে ইধিকা পাল দ্বিতীয়বারের মতো শাকিবের সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন। ছবিটি পরিচালনা করবেন ছোট পর্দার নির্মাতা মেহেদী হাসান হৃদয়। এর কাজে কি ঢাকায় আসছেন ইধিকা? না আপাতত সেই সম্ভাবনা নেই। কারণ আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হচ্ছে মুম্বাইতে। সেপ্টেম্বরের ২৫ তারিখ থেকে টানা এক মাস হবে শুটিং। ছবির নাম ‘বরবাদ’।

 

কলি

বন্যাদুর্গতদের পাশে তারকারা

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০১:৩১ পিএম
আপডেট: ২৪ আগস্ট ২০২৪, ০২:২১ পিএম
বন্যাদুর্গতদের পাশে তারকারা

দেশের সব ধরনের দুর্যোগে এগিয়ে আসেন তারকারা। দেশের প্রয়োজনে সাধারণ মানুষের মতোই ঝাঁপিয়ে পড়েন তারা। কেউ কেউ সরাসরি মানবিক কাজে অংশ নেন। আবার কেউ কেউ সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দেন। দেশের ৮ জেলা বন্যাকবলিত। ঘরবাড়ি ডুবে গেছে। হাজার হাজার মানুষ রয়েছেন পানিবন্দি। বন্যা পরিস্থিতিতে আটকে পড়া মানুষদের জন্য উৎকণ্ঠায় রয়েছে গোটা দেশ। এরই মধ্যে তারকা শিল্পীরাও বন্যাদুর্গতদের পাশে দাঁড়ালেন।

পোশাক সংগ্রহ করছেন বাঁধন
দৃশ্যমাধ্যম শিল্পীসমাজের ব্যানারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনেও রাজপথে থেকেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বর্তমানে ভয়াবহ বন্যায় ভাসছে দেশ।  সাধ্যমতো বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে চেষ্টা করছেন তিনি। বাঁধন বন্যাদুর্গতদের জন্য পোশাক সংগ্রহের আহ্বান জানিয়েছেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে এই আহ্বান জানিয়ে লিখেছেন, ‘বন্যায় ঘরবাড়ি ভেসে যাওয়া মানুষগুলোর এখন সবচেয়ে জরুরি প্রয়োজন শুকনো পোশাক ও খাবারের। আমি মনে করি, প্রথমেই দরকার পোশাক। আমি নিজেই এর মধ্যে ঘর থেকে যা পেরেছি সেগুলো বন্যাদুর্গতদের কাছে পৌঁছানোর ব্যবস্থা করেছি। কিন্তু লাখ লাখ বানভাসি মানুষকে বাঁচাতে দরকার আরও লাখ লাখ পোশাক। নতুন কিনতে হবে না, আমি অনুরোধ করছি যার যার ঘরে থাকা অব্যবহৃত পোশাকগুলোও যদি এই দুঃসময়ে দিয়ে দেন, তাতেই হবে।’

২০০-৫০০ লাইফ জ্যাকেট সংগ্রহ করছেন মেহজাবীন
জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী বন্যাদুর্গতদের সহযোগিতায় এগিয়ে এসেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, ‘ঢাকাতে লাইফ জ্যাকেট বিক্রি করছেন এই মুহূর্তে ২০০-৫০০ জ্যাকেট দিতে পারবেন কেউ আছেন? থাকলে কমেন্ট বক্সে ফোন নম্বর দিন।’

আর্থিক সাহায্য চাইলেন শুভ
চিত্রনায়ক আরিফিন শুভ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীবর ছিলেন তিনি। এ কারণে জনরোষেও পড়েছেন শুভ। এবার বন্যাদুর্গতদের সহযোগিতায় সাড়া দিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এই নায়ক। তিনি তার ফেসবুকে লিখেছেন, ‘আপনারা নির্দ্বিধায় আস-সুন্নাহ ফাউন্ডেশনে বন্যাদুর্গতদের জন্য সাহায্য পাঠাতে পারেন। আমরা অনেকেই বন্যাদুর্গতদের সাহায্য করতে চাচ্ছি। কিন্তু বিশ্বস্ততার জন্য করতে পারছি না। সাহায্য পাঠাতে চাইলে আস-সুন্নাহ ফাউন্ডেশনে নিশ্চিন্তে পাঠাতে পারেন। মহান আল্লাহ তায়ালা আমাদের সহায় হোন।’

ফান্ড গঠন করেছেন শিরোনামহীন
বন্যাদুর্গতদের সাহায্যে ফান্ড গঠন করেছেন দেশের জনপ্রিয় ব্যান্ডদল শিরোনামহীন। এক ফেসবুকে স্ট্যাটাসে শিরোনামহীনের ব্যান্ড লিডার জিয়াউর রহমান এমনটি জানিয়েছেন। তিনি লিখেছেন, “বন্যাদুর্গতদের সহায়তার জন্য আমরা মিউজিশিয়ানরা ‘গেট আপ স্ট্যান্ড আপ’ প্ল্যাটফর্ম থেকে ত্রাণের জন্য ডোনেশন সংগ্রহ করছি এবং সেটা যথাযথ উপায়ে বন্যাদুর্গত এলাকায় পৌঁছে দেব। এখন ত্রাণের ব্যবস্থা করা অত্যন্ত জরুরি। তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ, ‘আপনারা সাধ্যমতো যেকোনো এমাউন্ট ডোনেট করে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ান। আমাদের এই পোস্টটি শেয়ার করে সবার মাঝে ছড়িয়ে দিন। তাহলে আরও অনেকেই ডোনেট করতে পারবেন। আমি, আপনি, আমরা সবাই মিলেই বাংলাদেশ। সার্বিক পরিস্থিতি মোকাবিলায় প্রচুর অর্থ প্রয়োজন।’

তিনি আরও লিখেছেন, ‘ডোনেশন সংগ্রহের পর আমাদের মিউজিশিয়ানদের বেশ কয়েকটা টিম বন্যাদুর্গত অঞ্চলে স্থানীয় ভলান্টিয়ারদের সমন্বয়ে ত্রাণের কাজ পরিচালনা করবে।’

উদ্ধারকাজে অংশ নিয়েছেন রাজ
জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ এবার বন্যার্ত এলাকায় উদ্ধারকাজে সরাসরি অংশ নিয়েছেন। রাজ তার ফেসবুকে লিখেছেন, ‘৬ জনের একটা ভলান্টিয়ার টিম ফেনীর প্রান্তিক অঞ্চলে এসেছি। স্থানীয় লোকজনের সঙ্গে রেসকিউ টিম এবং ভলান্টিয়ার হিসেবে আমরা কাজ করব।’

এক গানের পুরো আয় দিলেন রাফাত
জনপ্রিয় গায়ক, সুরকার ও সংগীত পরিচালক শাহরিয়ার রাফাত বন্যাদুর্গতদের সহযোগিতায় এগিয়ে এলেন। তার ‘এক গান সংগীত পরিচালনা’র পুরো টাকাই অনুদান দিয়েছেন বন্যাদুর্গতদের জন্য। এমনটিই জানিয়েছেন তিনি। রাফাত তার ফেসবুকে লিখেছেন, ‘আমি আমার একটা গানের সংগীত পরিচালনার সম্মানীটা আস-সুন্নাহ ফাউন্ডেশন এ দিয়ে দিলাম বন্যাদুর্গত মানুষের জন্য। যেহেতু আমাদের বাংলাদেশ ভালো নেই, সবাই সবার একটা গানের পারিশ্রমিক আমরা দিয়ে দিতে পারি। যেহেতু দুর্গত স্থানে এখন যাওয়াটা বিপজ্জনক। তাই যারা কাজ করছেন, তাদের মাধ্যমে আমার টাকাটা পৌঁছে দিলাম বন্যাদুর্গত মানুষের কাছে। আমার জায়গা থেকে ছোট্ট প্রয়াস। এ ছাড়াও যেকোনো ভাবে সাহায্যের চেষ্টা করছি।’

এক মাসের আয় দিলেন সাদিয়া শিমুল
উপস্থাপিকা ও অভিনেত্রী সাদিয়া শিমুল তার এক মাসের পুরো আয় অনুদান দিলেন বন্যাদুর্গতদের। বিষয়টি সম্পর্কে সাদিয়া শিমুল ফেসবুকে লিখেছেন, ‘আমি সামান্য একজন উপস্থাপিকা… আপাতত একটি টেলিভিশনেই যুক্ত আছি। তবুও আমি আমার এক মাসের বেতন বন্যাদুর্গতদের সাহায্যের জন্য দিলাম। আপনারাও এগিয়ে আসুন।’

৪০০ মানুষকে উদ্ধার করেছেন তাসরিফ খান
এর আগেও মানবিক কাজে প্রশংসিত হয়েছেন তরুণ সংগীতশিল্পী ‘কুঁড়েঘর’ ব্যান্ডের ভোকাল তাসরিফ এবারও লক্ষ্মীপুর হয়ে ফেনীতে পৌঁছে গেছেন তিনি। সঙ্গে নিয়ে গেছেন স্পিডবোট। সামাজিক মাধ্যম ফেসবুক পোস্টে তিনি জানিয়েছেন, ‘প্রথম দিন শেষে বিকেল থেকে রাত পর্যন্ত ২টি স্পিডবোট দিয়ে ফেনীর লস্করহাট থেকে আমরা ৪ শর বেশি মানুষকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। এখানকার ডিসির নেতৃত্বে, ছাত্রদের সাপোর্ট, লোকাল সাপোর্ট ও রোভার স্কাউটের সহযোগিতায় এই কার্যক্রম করা সম্ভব হয়েছে।’

সহযোগিতার আশ্বাস জয়ার
বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্ট দিয়ে অভিনেত্রী জয়া আহসান সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘এখন তো আমাদের দেশটা গড়ার নতুন সময়, এখন তো হাতে হাত রেখে কাজ করার জন্য আমরা সবাই প্রস্তুত হচ্ছিলাম, রিবিল্ড, রিফর্ম বাংলাদেশের স্বপ্ন আমাদের, সবার জন্য নিরাপদ বাংলাদেশের স্বপ্ন। আবার এক হলে এই বিপদ থেকেও মানুষকে উদ্ধার করতে পারব।

ঢাকা থেকে যেকোনো সাহায্যের জন্য আমি প্রস্তুত, আপনাদের কাছে আমার প্রার্থনা, যতটা পারি আমরা সবাই এগিয়ে এলে বহু জীবন বেঁচে যাবে। প্রত্যেকটি প্রাণীর নিরাপত্তা আমাদের সবার নিশ্চিত করতেই হবে। আমাদের ডোনেশন যাতে বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর কাছে পৌঁছায়, তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 কলি