ঢাকা ১৫ আষাঢ় ১৪৩১, শনিবার, ২৯ জুন ২০২৪

গ্রাহকের পছন্দমতো রং ও ডিজাইনের ফ্রিজ দেবে ওয়ালটন

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০০ এএম
আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৪ এএম
গ্রাহকের পছন্দমতো রং ও ডিজাইনের ফ্রিজ দেবে ওয়ালটন

গ্রাহকের পছন্দমতো রং ও ডিজাইনের ফ্রিজ তৈরি করে দেওয়ার লক্ষ্যে ‘ড্রিমার্স ক্যানভাস’ প্রোজেক্ট চালু করেছে দেশের সুপার ব্র্যান্ড ওয়ালটন। 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে এই প্রোজেক্ট উদ্বোধন করা হয়।

এই অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে ওয়ালটনই প্রথম কাস্টমাইজড ফ্রিজের এই সুবিধা দিচ্ছে। এখন থেকে স্বপ্নবাজ গ্রাহকরা নিজের পছন্দমতো রং ও ডিজাইন দিয়ে ঘরে বসেই ওয়ালটন ফ্রিজ অর্ডার করতে পারবেন। গ্রাহকের দেওয়া কাঙ্ক্ষিত ডিজাইনের ফ্রিজ অল্প সময়ের মধ্যে তৈরি করে তাদের ঘরে পৌঁছে দেবে ওয়ালটন।

অনুষ্ঠানে ‘ড্রিমার্স ক্যানভাস’ প্রোজেক্টের লোগো এবং ওয়েবসাইট (canvas.waltonbd.com) উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালক এবং ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়ালটন প্লাজার ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ রায়হান, ওয়ালটন হাই-টেকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এস এম শোয়েব হোসেন নোবেল ও নজরুল ইসলাম সরকার, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার জিয়াউল আলম এফসিএ, ওয়ালটন ফ্রিজের চিফ বিজনেস অফিসার (সিবিও) তোফায়েল আহমেদ, ডেপুটি সিবিও আনিসুর রহমান মল্লিক, ওয়ালটন রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) সেন্টারের প্রধান তাপস কুমার মজুমদার, ফ্রিজ আরঅ্যান্ডআই বিভাগের প্রধান আজমল ফেরদৌস প্রমুখ।

এস এম রেজাউল আলম বলেন, ‘ড্রিমার্স ক্যানভাস প্রোজেক্টের মাধ্যমে ওয়ালটন বরাবরের মতোই বাংলাদেশের গ্রাহকদের জন্য নতুন কিছু নিয়ে এসেছে। এর মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে গ্রাহকদের কাছে রেফ্রিজারেটরকে নতুনভাবে পরিচয় করিয়ে দেবে ওয়ালটন।’

বিজ্ঞপ্তি/পপি/অমিয়/

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এপিএ স্বাক্ষর

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১১:১৭ এএম
আপডেট: ২৮ জুন ২০২৪, ১১:১৭ এএম
আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এপিএ স্বাক্ষর
ছবি: বিজ্ঞাপন

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠান আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খানের সভাপতিত্বে প্রতিষ্ঠানের বিভাগের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর হয়।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খান এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পক্ষে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পারভীন আকতার চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক বাদল চন্দ্র দেবনাথ এবং সহকারি মহাব্যবস্থাপক দেবব্রত ভৌমিক উপস্থিত ছিলেন ।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৮:৪৯ পিএম
আপডেট: ২৭ জুন ২০২৪, ০৮:৪৯ পিএম
মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ছবি : বিজ্ঞপ্তি

মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টায় রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এ সভা অনুষ্ঠিত হয়। সভাটি ভার্চুয়াল প্ল্যাটফর্মেও অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মো. নবীউল্লাহ।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির উপদেষ্টা এম কামালউদ্দিন, ভাইস চেয়ারম্যান এ এম এরশাদ চৌধুরী (ভার্চ্যুয়ালি), নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ আব্দুল মন্নান মজুমদার, পরিচালক ড. মো. মিজানূর রহমান, নুরুল আজিম সানীসহ অন্যান্য পরিচালক, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান হাসান উদ্দিন সিকদার, স্বতন্ত্র পরিচালক ও এনআরসি চেয়ারম্যান মো. সালাম ওবায়দুল করিম, শেয়ারহোল্ডার ও সংশ্লিষ্ট স্ক্রুটিনাইজার অডিটর ও স্ট্যাটিউটরি অডিটর উপস্থিত ছিলেন। এ ছাড়া ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আজিম উদ্দিনসহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন। 

সভায় পরিচালকদের ২০২৩ সালের প্রতিবেদন ও নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত হিসাব গ্রহণ, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ অনুমোদনসহ কোম্পানির শেয়ারহোল্ডারদের মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। 

বিজ্ঞপ্তি/সালমান/

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের সর্বোচ্চ ক্রেডিট রেটিং অর্জন

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৮:১৫ পিএম
আপডেট: ২৭ জুন ২০২৪, ০৮:১৫ পিএম
ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের সর্বোচ্চ ক্রেডিট রেটিং অর্জন
ছবি : বিজ্ঞপ্তি

নন-লাইফ বিমা প্রতিষ্ঠান ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি সর্বোচ্চ ক্রেডিট রেটিং ‘AAA’ অর্জন করেছে। 

Credit Rating & Information Services Ltd. (CRISL) ইস্টল্যান্ড ইন্সুরেন্স কোম্পানিকে ২০২৪-২৫ সালের জন্য Long Term : ‘AAA’ এবং Outlook : Stable রেটিং দিয়েছে। 

কোম্পানির অর্জিত সর্বোচ্চ মানের ‘AAA’ ক্রেডিট রেটিং বিমাগ্রহীতা এবং স্টেকহোল্ডারদের আস্থা ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করে।

এর আগে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি AA+ রেটিংপ্রাপ্ত কোম্পানি হিসেবে গ্রাহক ও শুভানুধ্যায়ীদের আস্থা অর্জন করেছে।

বিজ্ঞপ্তি/সালমান/

বাংলাদেশে টেকসই ডেইরি ভ্যালু চেইন মডেলে ডেনমার্কের অর্থায়ন

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৮:০৯ পিএম
আপডেট: ২৭ জুন ২০২৪, ০৮:১২ পিএম
বাংলাদেশে টেকসই ডেইরি ভ্যালু চেইন মডেলে ডেনমার্কের অর্থায়ন
ছবি: বিজ্ঞপ্তি

বাংলাদেশে “গ্রিন ডেইরি পার্টনারশিপ ইন বাংলাদেশ- ক্রিয়েটিং এ সাসটেইনেবল অ্যান্ড প্রোডাকটিভ ডেইরি ভ্যালু চেইন ইন সাউথওয়েস্ট বাংলাদেশ” শীর্ষক একটি অভিনব দুগ্ধ প্রকল্পে প্রায় ২৫.৪ কোটি টাকা (২৫.৫ মিলিয়ন ড্যানিশ ক্রোনা) অর্থায়ন করল ডেনমার্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন ডানিডা গ্রিন বিজনেস পার্টনারশিপ (ডিজিবিপি)।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকায় এই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

একটি পরিবেশবান্ধব, টেকসই এবং বাণিজ্যিকভাবে কার্যকরী প্রবর্তনের মাধ্যমে এই প্রকল্পটি ৩০% গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ হ্রাস এবং ১০,০০০ খামারি গৃহস্থালির আয় ৩০% বৃদ্ধির লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে। খামারি গৃহস্থালির সংখ্যা ৫০,০০০-এ বৃদ্ধি করার পরিকল্পনাও রয়েছে এই প্রকল্পটির। উপরন্তু, এই ৫ বছরব্যাপী প্রকল্পটির খামারিদের মধ্যে ৮০% নারী খামারি হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। পরবর্তীকালে, প্রকল্পটি দক্ষিণ-পশ্চিম বাংলাদেশে দুধ সংগ্রহ ও প্রক্রিয়াকরণকে সহজতর করবে, এবং বাজারে আরও টেকসইভাবে উৎপাদিত দুগ্ধজাত পণ্য প্রবর্তন করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, প্রাণিসম্পদ অধিদপ্তর এর মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক এবং বাংলাদেশে ডেনমার্ক দূতাবাসের হেড অফ ট্রেড অ্যান্ড ডানিডা বিজনেস আলী মুশতাক বাটসহ প্রকল্পের সহযোগি প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা।

সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার পরিচালনায় এই প্রকল্পটির প্রধান বাণিজ্যিক সহযোগী হিসেবে রয়েছে প্রাণ ডেইরি এবং সহযোগিতাপূর্ণ দায়িত্বে রয়েছে আরলা ফুডস বাংলাদেশ, আইডিআরএন-বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সেগেস ইনোভেশন এবং ডেনমার্ক এগ্রিকালচার অ্যান্ড ফুড কাউন্সিল।

আরলা ফুডস এবং সেগেস ইনোভেশন প্রবর্তিত টেকসই দুগ্ধ খামার ব্যবস্থা “বিগ ফাইভ” স্থানীয়করণ করে লক্ষ্যমাত্রাগুলো অর্জনের মাধ্যমে প্রকল্পটি প্রাণ ডেইরিকে বাণিজ্যিকভাবে সহায়তা প্রদান করবে। “বিগ ফাইভ” ব্যবস্থাটির মূল পাঁচটি অংশ হচ্ছে: গরুর জন্য কার্যকরী খাদ্য, খাদ্য সামঞ্জস্যতা, পশুর সুস্থতা, সার ব্যবস্থাপনা এবং জমির কার্যকরি ব্যবহার। এই ব্যবস্থাটির মাধ্যমে ২৫% গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ হ্রাস পাবে বলে ধারণা করা হচ্ছে। বাকি ৫% জ্বালানি, খাদ্য বর্জ্য এবং প্যাকেজিং ব্যবস্থাপনার মাধ্যমে হ্রাস করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে। প্রকল্পটির সামগ্রিক কার্যকারিতা এবং ফলাফল ব্যবস্থাপনা করবে আইডিআরএন এবং সেগেস ইনোভেশন।

প্রাণ-আরএফএল গ্রুপ এর চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী বলেন, এই প্রকল্পটির অংশ হতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে একটি টেকসই এবং কার্যকরী দুগ্ধ ব্যবস্থা তৈরি করতে প্রাণ ডেইরি নিবিড়ভাবে খামারিদের সাথে কাজ করে যাচ্ছে। এই টেকসই প্রকল্পটির অংশ হিসেবে আমরা গরুর জন্য কার্যকরী খাদ্য, খাদ্য সামঞ্জস্যতা, পশুর সুস্থতা, সার ব্যবস্থাপনা এবং জমির কার্যকরী ব্যবহার নিয়ে খামারিদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করছি।

আরলা ফুডস এর হেড অফ ইন্টারন্যাশনাল সাসটেইনাবিলিটি আইরিন কুইস্ট মরটেনসেন বলেন, প্রবর্তক হিসেবে এই প্রকল্পটির অংশ হতে পেরে আমরা গর্বিত। আমাদের বিশ্বাস যে এর ফলাফল হিসেবে দুগ্ধ শিল্পের স্বয়ংসম্পূর্ণতা, ব্যক্তি স্বয়ংসম্পূর্ণতা, কর্মসংস্থান, সমতা ও কার্বন নিঃসরণ হ্রাসে আমরা বাংলাদেশ সরকারের লক্ষ্যমাত্রার সহায়ক হতে পারবো।

সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া এর কান্ট্রি ম্যানেজার সেলিম রেজা হাসান বলেন, বাংলাদেশ এই মূহুর্তে একটি দ্বৈত উন্নয়নের প্রক্রিয়ায় রয়েছে। আমরা ইতোমধ্যে নিম্ন-মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জনের পাশাপাশি এলডিসি থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার প্রক্রিয়ায়ধীন। বাংলাদেশের এই উন্নয়নের যাত্রায় একটি অপরিহার্য অংশ হবে নিরাপদ এবং টেকসই খাদ্য। এরই আওতায় এই প্রকল্পটি খামারিদের এবং বেসরকারি খাতের জন্য মানসম্পন্ন দুধ উৎপাদন ও সরবরাহের জন্য একটি বাণিজ্যিকভাবে কার্যকরী উপায় নিয়ে আসছে যা কার্বন নিরপেক্ষ হবে।

বিইউবিটি ও হা-মীম গ্রুপের সমঝোতা স্মারক সই

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ০৭:৫০ পিএম
আপডেট: ২৭ জুন ২০২৪, ০৭:৫০ পিএম
বিইউবিটি ও হা-মীম গ্রুপের সমঝোতা স্মারক সই
ছবি : বিজ্ঞপ্তি

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা ও কর্মসংস্থানে পেশাগত উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা স্থাপনের লক্ষ্যে হা-মীম গ্রুপের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সাক্ষর হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) বিইউবিটি ক্যাম্পাসে এ চুক্তি সাক্ষর হয়।

এই সমঝোতা স্মারকের মাধ্যমে হা-মীম গ্রুপ বিইউবিটির শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সুযোগ দেবে এবং স্নাতক উত্তীর্ণ শিক্ষার্থীদের চাকরি পাওয়ার ক্ষেত্রে হা-মীম গ্রুপ ও বিইউবিটি যৌথভাবে কাজ করবে।

অনুষ্ঠানে বিইউবিটির পক্ষে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, বিইউবিটি ট্রাস্টের সম্মানিত সদস্য ও উপদেষ্টা অধ্যাপক মো. আবু সালেহ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আলী নূর, রেজিস্ট্রার ড. হারুন-অর-রশিদ, বিইউবিটির ক্যারিয়ার গাইডেন্স অফিসের ডিরেক্টর ড. মোহাম্মদ মাসুদুর রহমান।

অন্যদিকে হা-মীম গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র নির্বাহী পরিচালক জালাল আহমেদ এবং ম্যানেজার এইচ আর উম্মে আফিয়া আক্তার। 

এ ছাড়া বিইউবিটির বিভিন্ন অনুষদের ডিন ও উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/