ঢাকা ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, শনিবার, ২৫ মে ২০২৪

সিএসইতে পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড-এর লেনদেন শুরু

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১১:১৮ এএম
সিএসইতে পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড-এর লেনদেন শুরু
ছবি: বিজ্ঞপ্তি

সিএসইতে পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। 

এ উপলক্ষে মঙ্গলবার (১৪ মে) চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিয়ের (সিএসই) ঢাকার অফিসে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, এফসিএ; এফসিএমএ পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের সম্মানিত অতিথিদেরকে স্বাগত জানান।

সফলভাবে লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে সিএসইতে লিস্টিং হওয়ার জন্য তিনি পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডে ব্যবস্থাপনা পর্ষদকে অভিনন্দন জানান।

পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের কোম্পানি সেক্রেটারি মো. মোস্তাফিজুর রহমান এবং সিএসইর ডেপুটি জেনারেল ম্যানেজার হাসনাইন বারী স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় পেপার প্রোসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের সিনিয়র ডিরেক্টর মো. রেজাউল ইসলাম, চীফ ফিনান্সিয়াল অফিসার নাইমুল ইসলাম এবং সিএসইর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএফআইসি দ্বিতীয় ও তৃতীয় কনভার্টেবল, রিডিমেবল, আনসিকিউরড, ফ্লোটিং রেট সাবঅরডিনারি বন্ড-এর লিস্টিং এগ্রিমেন্ট সম্পন্ন

চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই), আইএফআইসি ব্যাংক পিএলসির মধ্যে আইএফআইসি দ্বিতীয় ও তৃতীয় কনভার্টেবল, রিডিমেবল, আনসিকিউরড, ফ্লোটিং রেট সাবঅরডিনারি বন্ড-এর লিস্টিং এগ্রিমেন্ট সম্পন্ন হয়েছে।

এতে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, এফসিএ; এফসিএম আইএফআইসি ব্যাংক পিএলসির সম্মানিত অতিথিদেরকে স্বাগত জানান।

আইএফআইসি ব্যাংক পিএলসির এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ বিজনেস অফিসার মো. নুরুল হাসনাত এবং সিএসইর ডেপুটি জেনারেল ম্যানেজার হাসনাইন বারী  স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। 

এ সময় আইএফআইসি ব্যাংক পিএলসির চীফ ফিনান্সিয়াল অফিসার দিলিপ কুমার মন্ডল,  আইএফআইসি সিকিউরিটিজ এর চিফ এক্সিকিউটিভ অফিসার মো. মাকসুদুর রহমান খান এবং সিএসইর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

প্রয়াত এমপি সৈয়দ কামরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৩:১৪ পিএম
প্রয়াত এমপি সৈয়দ কামরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী আজ
প্রয়াত এমপি সৈয়দ কামরুল ইসলাম

মহান ভাষা আন্দোলনের সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ জাস্টিস পার্টির প্রতিষ্ঠাতা বিশিষ্ট রাজনীতিবিদ ও ফরিদপুর-৩ আসনের প্রয়াত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী আজ (২৪ মে)।

এ উপলক্ষে বাংলাদেশ জাস্টিস পার্টিসহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন নানান কর্মসূচি গ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে স্মৃতি সংসদের উদ্যোগে রাজধানীর মধ্য বাসাবোতে বাদ আসর দোয়া মাহফিল, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বনমালিদিয়া শাহ সৈয়দ হাবিবুল্লাহ মাজার মসজিদ ও ঢাকার বনানী কবরস্থানে বাংলাদেশ জাস্টিস পার্টির উদ্যোগে দোয়া মাহফিল।

ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিন ১৯৩৭ সালের ২ জুলাই ফরিদপুরের গোপালগঞ্জের কাশিয়ানীতে মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। তিনি অবিভক্ত ভারতবর্ষের কম্যুনিস্ট পার্টির সদস্য হিসেবে রাজনৈতিক সংগ্রাম শুরু করেন। বাবা সৈয়দ মোহাম্মদ আব্দুল হালিম ছিলেন অল বেঙ্গল মুসলিম স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এবং দাদা সৈয়দ আব্দুল করিম অবিভক্ত ভারতবর্ষে কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

ব্যারিস্টার সালেহউদ্দিন ১৯৫২-এর মহান ভাষা আন্দোলনে রাজবন্দি হিসেবে ১৯৫৩ সালে বরিশালের তৎকালীন বিএম ইনস্টিটিউট থেকে ম্যাট্রিকুলেশন, ১৯৫৬ সালে বাগেরহাটের পিসি কলেজ থেকে আইএ পাস করেন। ১৯৫৯ সালে যশোরের মাইকেল মধুসূদন কলেজ থেকে বিএ পাস করে তিনি ১৯৬৩ সালে লন্ডন যান। সেখানে ইনার টেম্পল থেকে ১৯৬৮ সালে ব্যারিস্টারি পাস করে ১৯৬৯ সালে কুইন্স কাউন্সিলর (কিউসি) নির্বাচিত হন। পরে তিনি ব্রিটিশ হাইকোর্টের কুইন্সবেঞ্চ ডিভিশনে আইন পেশা শুরু করেন। তিনি ব্রিটিশ সিভিল সার্ভিসেরও একজন সদস্য ছিলেন।

ছাত্রজীবন থেকে সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত ব্যারিস্টার সালেহউদ্দিন রাজনৈতিক কারণে মাত্র ১৩ বছর বয়সে কারারুদ্ধ হন। তিনি ১৯৫২ সালে বরিশাল টাউন ইয়ুথ লীগের সম্পাদক নির্বাচিত হন। তিনি পূর্ব-পাকিস্তান ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটিতে ভূমিকা পালন করেন। ৫২-এর ভাষা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিবর্ষণের প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি ১৯৫২ বরিশাল শহরের এক প্রতিবাদ মিছিল থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তিনি লন্ডনে প্রবাসী বাঙালি ছাত্র সংগঠন ‘পাক ইয়ুথ ফেডারেশন’ গঠন করেন এবং তার নেতৃত্বে প্রবাসী ছাত্র-জনতা ১৯৬৮-এর ৭ জুলাই লন্ডনের পাকিস্তান হাইকমিশন ভবন দখল করে অসহযোগ আন্দোলনের ওপর জনমত গড়ে তোলে। 

১৯৬৮ সালে তিনি ‘The Right of East Pakistan Defense Front’ গঠন করে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তার উদ্যোগে ব্রিটিশ এমপি ও কুইন্স কাউন্সিলর স্যার টমাস উইলিয়ামকে তৎকালীন পূর্ব-পাকিস্তানে শেখ মুজিবুর রহমানকে আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে আইনি সুরক্ষার জন্য পাঠানো হয়। স্বাধিকার আন্দোলনে যোগ দিতে ব্রিটিশ সরকারের লোভনীয় চাকরি ছেড়ে তিনি দেশে ফিরে ১৯৭০ সালে আওয়ামী লীগের টিকিটে তৎকালীন ফরিদপুর-২ থেকে পাকিস্তান জাতীয় পরিষদ সদস্য (এমএনএ) নির্বাচিত হন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধের প্রাথমিক পর্যায়ে অন্যতম সংগঠকের ভূমিকা পালন করেন। ২৬ মার্চ ১৯৭১ তার নেতৃত্বে ছাত্র-জনতা বৃহত্তর ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয় ও পুলিশ সুপার কার্যালয়ে পাকিস্তানি পতাকা নামিয়ে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করে।

১৯৭১ সালের ১৮ মার্চ ফরিদপুরের বোয়ালমারী ডাকবাংলোর সামনে বিশাল জনসমাবেশে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করে নিজ এলাকায় মুক্তিযুদ্ধের সূচনা করেন তিনি।

এ ছাড়াও মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিভিন্ন মুক্তিযুদ্ধ ক্যাম্প তত্ত্বাবধান করেন ও রাজনৈতিক প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭২ সালে গণপরিষদের সদস্য (এমসিএ) হিসেবে বাংলাদেশের সংবিধান প্রণয়নে দায়িত্বশীল ভূমিকা পালন করে বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরদান করেন। ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ (বর্তমান ফরিদপুর-১, মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা) থেকে স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়ে মওলানা ভাসানীর ন্যাপে যোগদান করে সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করেন। ১৯৮১ সালের ২১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাস্টিস পার্টি প্রতিষ্ঠা করেন। 

১৯৮৩ সালের ২৪ মে তৎকালীন ঢাকার পিজি হাসপাতালে মারা যান এই বরেণ্য রাজনীতিক। বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুমের স্মৃতিকে সংরক্ষণের লক্ষ্যে ফরিদপুর জেলার মধুখালী থানার বনমালিদিয়া গ্রামে প্রতিষ্ঠিত হয়েছে ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিন টেকনিক্যাল কলেজ। তাকে নিয়ে ‘ব্যারিস্টার সালেহউদ্দিন: জীবন ও রাজনীতি’ নামক একটি গ্রন্থও প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

বঙ্গবন্ধুর সমাধিতে জনতা ব্যাংকের নতুন ডিএমডির শ্রদ্ধা

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৯:৩০ এএম
বঙ্গবন্ধুর সমাধিতে জনতা ব্যাংকের নতুন ডিএমডির শ্রদ্ধা
ছবি : বিজ্ঞপ্তি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জনতা ব্যাংকের নতুন ডিএমডি মো. ফয়েজ আলম।

বুধবার (২২ মে) তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের সব শহিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে জাতির পিতার সমাধিতে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। 

এ সময় ব্যাংকের ফরিদপুর বিভাগীয় কার্যালয়ের জিএম মোহাম্মদ আলী, ফরিদপুর এরিয়া অফিসের ডিজিএম সৈয়দ আবু জাহিদ, জনতা ব্যাংক স্বাধীনতা অফিসার পরিষদের সভাপতি মো. মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক মো. ইয়াছিনসহ নির্বাহী-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পেশাগত জীবনের বাইরে মো. ফয়েজ আলম একজন সফল লেখকও। একজন উত্তর-ঔপনিবেশিক তাত্ত্বিক, প্রাবন্ধিক ও কবি হিসেবে তিনি খ্যাত। এডওয়ার্ড সাঈদের বিখ্যাত গ্রন্থ ‘অরিয়েন্টালিজম’-এর অনুবাদক হিসেবেও তার আলাদা খ্যাতি আছে।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

অন্যতম সেরা জলবায়ু ফোকাস ব্যাংক হিসেবে পুরস্কার পেল যমুনা ব্যাংক

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৯:০০ পিএম
অন্যতম সেরা জলবায়ু ফোকাস ব্যাংক হিসেবে পুরস্কার পেল যমুনা ব্যাংক
ছবি : বিজ্ঞপ্তি

টেকসই ও দায়িত্বশীল ব্যাংকিং অনুশীলনের প্রতি অটল অঙ্গীকারের স্বীকৃতি হিসেবে যমুনা ব্যাংক পিএলসিকে বাংলাদেশের অন্যতম সেরা জলবায়ু ফোকাস ব্যাংক হিসেবে পুরস্কার দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইনস্টিটিউট অব এনার্জি এবং গ্রিনটেক ফাউন্ডেশন আয়োজিত দুই দিনব্যাপী ২৪তম জাতীয় রিনিউয়েবল এনার্জি সম্মেলন ও গ্রিন এক্সপো ২০২৪-এ যমুনা ব্যাংককে এ পুরস্কার দেওয়া হয়।

যমুনা ব্যাংক পিএলসির পক্ষে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিটের প্রধান মো. প্রশান্ত সমীর এ পুরস্কার নেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, জার্মান রাষ্ট্রদূত অখিম ট্রস্টার, সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ভন লিন্ডে, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. হাবিবুর রহমান। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। 

মডারেটর হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) শিক্ষক ও গ্রিনটেক ফাউন্ডেশনের উপদেষ্টা খোন্দকার মোরশেদ মিল্লাত । 

এ সময় গ্রিনটেক ফাউন্ডেশন বাংলাদেশের সিইও ও নির্বাহী পরিচালক লুৎফর রহমান অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন।

বিজ্ঞপ্তি/পপি/

লালমাইয়ে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৬:২৯ পিএম
লালমাইয়ে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন

স্মার্ট ব্যাংকিং সেবার অঙ্গীকার নিয়ে কুমিল্লার লালমাইয়ে রূপালী ব্যাংক পিএলসির ভুশ্চি বাজার শাখার আওতাধীন ৩০তম বেলঘর উপশাখা উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৩ মে) এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে উপশাখাটির উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পারসুমা আলম, উপ-ব্যবস্থাপনা পরিচালক হাসান তানভীর ও মো. হারুনুর রশীদ। 

এ সময় ব্যাংকের সব মহাব্যবস্থাপকরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ আমীর হোসেন। 

এ সময় বেলঘর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেকসহ ব্যাংকের ঊর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়িক নেতা, শিক্ষাবিদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/পপি/

১ মিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগ পেল টেক স্টার্টআপ ‘সম্ভব’

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০২:৪৬ পিএম
১ মিলিয়ন ডলার বিদেশি বিনিয়োগ পেল টেক স্টার্টআপ ‘সম্ভব’
ছবি: বিজ্ঞাপন

বাংলাদেশের মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে ১ মিলিয়ন ডলার প্রিসিড বিনিয়োগ পেয়েছে দেশের টেক স্টার্টআপ ‘সম্ভব’। এ রাউন্ডে বিনিয়োগ করেছে সিঙ্গাপুরভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান কোকুন ক্যাপিটাল।

‘সম্ভব’ মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে দেশের নিম্ন আয়ের নারী জনসংখ্যার জন্য কাজের সুযোগ তৈরি করার জন্য একটি অনুদানও পেয়েছে। গেটস ফাউন্ডেশন বিশ্বব্যাপী উন্নয়ন এবং নারী অর্থনৈতিক ক্ষমতায়নের জন্য সর্বদা কাজ করে। 
বাংলাদেশের ৬ লাখ ৫০ হাজার প্রতিষ্ঠানের জন্য উপযুক্ত কর্মী খুঁজে পেতে অনেক সমস্যার মুখোমুখি হতে হচ্ছে এবং এর ফলে প্রায়শই প্রতিভার অমিল হয়, যার ফলে ৩০ শতাংশ পর্যন্ত উৎপাদনশীলতা হ্রাস পায়। 

অন্যদিকে বাংলাদেশের ৭ কোটি মানুষ চাকরির জন্য লড়াই করে যাচ্ছে এবং পরবর্তীতে চাকরি না পেয়ে বিভিন্ন দালাল বা এজেন্টদের উপর নির্ভরশীল হচ্ছে।

‘সম্ভব’ চাকরিপ্রার্থীদের একটি পেশাদার ডিজিটাল পরিচয় এবং প্রাসঙ্গিক পদের জন্য একটি নিরবচ্ছিন্ন আবেদন প্রক্রিয়া প্রদান করে এই সমস্যাগুলির সমাধান করে। ‘সম্ভব’ অ্যাপের উন্নত অ্যালগরিদম প্রার্থীদের অ্যাপ্লিকেশন ট্র্যাকিং সিস্টেম আবেদনের অগ্রগতির উপর স্বচ্ছ, রিয়েল-টাইম আপডেট প্রদান করে। কোম্পানিগুলির জন্য, ‘সম্ভব’ তাদের নিয়োগ প্রক্রিয়া সহজ করে, সম্মতি নিশ্চিত করার সময় এবং খরচ কমায়।

প্রযুক্তি স্টার্টআপ হিসেবে ২০২২ সালের মে মাসে সম্ভব-এর যাত্রা শুরু হয়, রিফাদ হোসেন, নাকিব মুহাম্মদ ফাইয়াজ এবং হাসিবুর রহমানের হাত ধরে। আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করার পর থেকে, ১ হাজারের ও বেশি নিয়োগকর্তা, ৬ লাখের ও বেশি চাকরিপ্রার্থীকে আকৃষ্ট করেছে এবং রিটেইল, লজিস্টিকস এবং আইটি সেক্টর মিলিয়ে ১২ হাজার প্রার্থীকে সফলভাবে চাকরি নিয়োগের ব্যবস্থা করে দিয়েছে ‘সম্ভব’। ‘সম্ভব’ ইউনিসেফের জেনারেশন আনলিমিটেড (পাসপোর্ট টু আর্নিং) এর সঙ্গেও কাজ করছে যাতে চাকরিপ্রার্থীদের নিয়োগযোগ্যতা বাড়ানো যায়। এই উদ্যোগটি বিশেষ করে সুবিধাবঞ্চিত এবং প্রান্তিক সম্প্রদায়ের যুবকদের জন্য মানসম্পন্ন শিক্ষা, দক্ষতা প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের সুযোগ প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

‘সম্ভব’- এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা রিফাদ হোসেন বলেন, ‘আমরা কোকুন ক্যাপিটাল এবং গেটস ফাউন্ডেশনের কাছ থেকে সমর্থনের জন্য কৃতজ্ঞ কারণ আমরা বাংলাদেশের কর্মসংস্থানের চিত্রকে আরও দক্ষ করে তোলার চেষ্টা করছি। এই বিনিয়োগ আমাদের প্রযুক্তিগত অবকাঠামো তৈরি করতে সাহায্য করবে যাতে দেশের জনগণকে উপযুক্ত চাকরি খুঁজে পেতে সহায়তা করা যায়।’

‘আমরা ‘সম্ভব’- এর সঙ্গে বাংলাদেশে আমাদের প্রথম বিনিয়োগ করতে পেরে আনন্দিত। এমন একটি কোম্পানি যার দৃষ্টিভঙ্গি এবং ব্যতিক্রমী দল আমাদের গভীরভাবে মুগ্ধ করেছে। ‘সম্ভব’ শুধুমাত্র গুরুত্বপূর্ণ কর্মসংস্থান চ্যালেঞ্জ মোকাবেলা করছে না; এটি ন্যায়সঙ্গত চাকরির সুযোগ এবং অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জন করছে। আমরা বিশ্বাস করি, এই অংশীদারিত্বের চিহ্ন এই অঞ্চলে দীর্ঘস্থায়ী সামাজিক প্রভাব তৈরির দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ আমরা তাদের টিমকে সমর্থন করতে আগ্রহী’, যোগ করেছেন কোকুন ক্যাপিটালের ইনভেস্টমেন্ট ডিরেক্টর জং শি সিয়া।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/