ঢাকা ৫ ভাদ্র ১৪৩১, মঙ্গলবার, ২০ আগস্ট ২০২৪

বিএমডিএর নতুন নির্বাহী পরিচালকের সঙ্গে পরিচিতি সভা

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১২:৪৫ পিএম
আপডেট: ১৫ জুলাই ২০২৪, ১২:৫৯ পিএম
বিএমডিএর নতুন নির্বাহী পরিচালকের সঙ্গে পরিচিতি সভা
ছবি: বিজ্ঞপ্তি

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নতুন নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শফিকুল ইসলামের সঙ্গে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ জুলাই) সকালে বিএমডিএর প্রধান কর্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএমডিএর চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহানের সভাপতিত্বে সভায় অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও সাবেক নির্বাহী পরিচালক মো. আব্দুর রশীদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শামসুল হোদা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো. আবুল কাসেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী জাহাঙ্গীর আলম খান, বিএমডিএর সচিব মো. যোবায়ের হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরীফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুর রহমানসহ বিএমডিএর সদর দপ্তর ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, ব্যবস্থাপক কৃষি, মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীসহ সবাই উপস্থিত ছিলেন।

এ সময় মো. শফিকুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাবেক নির্বাহী পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলীরা। 

এরপর বিএমডিএর সাবেক নির্বাহী পরিচালক ও প্রকৌশলী মো আব্দুর রশীদের কাছ থেকে শফিকুল ইসলাম নিজ দায়িত্ব বুঝে নেন।

গত ২৬ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে শফিকুল ইসলামকে জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক থেকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক পদে পদায়ন করা হয়।

পপি/

আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা দেবে ঢাকা সিএমএইচ

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৬:১২ পিএম
আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা দেবে ঢাকা সিএমএইচ
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত (চিকিৎসাধীন) শিক্ষার্থীদের চিকিৎসা দেবে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)।

রবিবার (১৯ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্দোলনে আহত শিক্ষার্থীদের জরুরি ও উন্নত চিকিৎসা দিতে বাংলাদেশ সেনাবাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। চিকিৎসাসেবা নিতে আগ্রহী শিক্ষার্থীদের ঢাকার সিএমএইচের উল্লেখিত নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হলো- ০১৭৬৯০৫১৬৫২, ০১৭৬৯০৫১৬৫৩, ০১৭৬৯০৫১৬৫৪, ০১৭৬৯০৫১৬৫৭, ০১৭৬৯০৫১৬৫৮।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থীদের দ্রুত সুস্থতা কামনা করছে সেনাবাহিনী। পাশাপাশি তারা চিকিৎসাধীন শিক্ষার্থীদের প্রয়োজনীয় জরুরি চিকিৎসা সেবায় সর্বোচ্চ সহযোগিতা করতে সদা তৎপর আছে।

বিজ্ঞপ্তি/পপি/

রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ রসাটমের

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:৫৭ পিএম
রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ রসাটমের
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র (আরএনপিপি) নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে নিজস্ব বক্তব্য জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি করপোরেশন রসাটম।

সোমবার (১৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বক্তব্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গণমাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে অনৈতিক আর্থিক লেনদেন সংক্রান্ত প্রকাশিত/ প্রচারিত উসকানিমূলক সংবাদ প্রত্যাখ্যান করছে রসাটম। রসাটম তার সব প্রকল্পে উন্মুক্ত কর্মপন্থা, দুর্নীতি প্রতিরোধ নীতি এবং ক্রয় পদ্ধতিতে স্বচ্ছতা নিশ্চিতকরণে প্রতিশ্রুতিবদ্ধ। ব্যবসা প্রক্রিয়ায় উন্মুক্ততা বাহ্যিক নিরীক্ষার মাধ্যমে নিয়মিতভাবে নিশ্চিত করা হয়ে থাকে। রসাটম তার নিজস্ব সুনাম ও স্বার্থ রক্ষায় আদালতের শরণাপন্ন হতেও প্রস্তুত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত/প্রচারিত অসত্য তথ্যগুলো রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটিকে কলঙ্কিত করার একটি প্রয়াস হিসেবে বিবেচনা করছি আমরা। এই প্রকল্পটি বাংলাদেশের বিদ্যুৎ ঘাটতি সমস্যার সমাধান এবং জনগনের কল্যাণের স্বার্থে বাস্তবায়িত হচ্ছে।

বিজ্ঞপ্তি/পপি/

অনলাইনে ওয়ালটন প্লাজায় পণ্য কেনায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:৪৪ পিএম
অনলাইনে ওয়ালটন প্লাজায় পণ্য কেনায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়
ছবি : বিজ্ঞপ্তি

শোরুমে গিয়ে পণ্য কেনার পাশাপাশি ঘরে বসে অনলাইন সেলস প্ল্যাটফর্ম ই-প্লাজা থেকে কেনা যাচ্ছে ওয়ালটনের পণ্য। ওয়ালটন প্লাজার ওয়েবসাইট (eplaza.waltonbd.com) থেকে ওয়ালটনের নির্দিষ্ট মডেলের ফ্রিজ, এয়ার কন্ডিশনার, টেলিভিশন, ওয়াশিং মেশিন, ফ্যান, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস, কম্পিউটার ও এক্সেসরিজ কেনায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড় পাচ্ছেন গ্রাহকরা।

দেশব্যাপী অনলাইনে ওয়ালটন প্লাজার ওয়েবসাইট থেকে পণ্য কিনে যেকোনো ব্যাংকের নেক্সাস, ভিসা ও মাস্টার কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করলেই এই ছাড় পাওয়া যাবে। এ সুযোগ থাকছে সীমিত সময়ের জন্য। এর মাধ্যমে ডিজিটাল পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে ক্রেতারা দেশীয় পণ্য কিনতে অভ্যস্ত হবেন বলে ধারণা সংশ্লিষ্টদের।

অনলাইনে ই-প্লাজা থেকে ওয়ালটন পণ্য কেনায় ক্রেতারা পাচ্ছেন ফ্রি হোম ডেলিভারি সুবিধা। আছে ক্যাশ অন ডেলিভারিতে পণ্য কেনার সুযোগ। ক্রেডিট কার্ডে ইএমআইয়ের আওতায় ১২ মাসের জিরো ইন্টারেস্ট সুবিধায় পণ্য কেনার সুযোগও দিচ্ছে ওয়ালটন ই-প্লাজা।

ওয়ালটন ই-প্লাজার ক্যাম্পেইন ম্যানেজমেন্ট ও ব্র্যান্ড কো-অর্ডিনেটর নাফিস ইসতিয়াক জানান, বিশ্বের যেকোনো স্থানে বসেই ফ্রিজ, এসি, টিভি, ডেস্কটপ ও ল্যাপটসহ সব ধরনের ওয়ালটন পণ্য অনলাইনে কেনার সুযোগ রয়েছে। ই-প্লাজা.ওয়ালটনবিডি.কম ওয়েবসাইট থেকে ক্রেতারা পণ্য কেনার অর্ডার দিতে পারবেন। অনলাইন থেকে কেনা পণ্য ৭০০টিরও বেশি ওয়ালটন প্লাজার মাধ্যমে সারা দেশে ডেলিভারি দেওয়া হচ্ছে।

এ ছাড়াও দেশে প্রচলিত ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড নেক্সাস, ভিসা ও মাস্টার কার্ড, ইন্টারনেট ব্যাংকিংসহ, বিকাশ ও রকেটের মতো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমেও অনলাইন থেকে কেনা ওয়ালটন পণ্যের মূল্য পরিশোধ করা যাচ্ছে সহজেই।

বিজ্ঞপ্তি/সালমান/

হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:৩৭ পিএম
হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু
ছবি: বিজ্ঞপ্তি

বিশ্বমানের শিক্ষাদান সুবিধা নিশ্চিতের লক্ষ্যে দেশে চালু হওয়া যুক্তরাজ্যভিত্তিক প্রথম এবং একমাত্র ব্রিটিশ বোর্ডিং স্কুল হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়েছে। 

রবিবার (১৮ আগস্ট) ২০২৪ সেশনের ক্লাস শুরু করে স্কুলটি। 

সম্পূর্ণ আবাসিক পরিবেশে ষষ্ঠ থেকে নবম গ্রেড পর্যন্ত কেমব্রিজ আইজিসিএসই এবং পিয়ারসন এডেক্সেল পাঠ্যক্রমের অধীনে ক্লাস করছে প্রথম ব্যাচের শিক্ষার্থীরা। 

এতে স্কুলের অত্যাধুনিক সুযোগ-সুবিধা, আধুনিক পাঠ্যক্রম এবং হার্ভার্ড প্রশিক্ষিত শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা একটি বিশ্বমানের গতিশীল শিক্ষা পরিবেশে অন্তর্ভূক্ত হল। 

পাশাপাশি শিক্ষার্থীদের সমৃদ্ধি, বিশ্ব মনোভাব এবং শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোতে অংশগ্রহণের দরজাও উন্মুক্ত হল।
 
শিক্ষার্থীদেরকে ব্যক্তিগত পর্যায়ে শিক্ষার অভিজ্ঞতাকে অনুপ্রাণিত করা এবং উন্নত মানসিকতাসম্পন্ন বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ হেইলিবারি ভালুকা। 

শুধু একাডেমিক উৎকর্ষতা নয় বরং ব্যক্তিগত উন্নতি, নেতৃত্বের দক্ষতা এবং একটি উন্নত সম্প্রদায় হিসেবে গড়ে তোলাও স্কুলটির মূল লক্ষ্য। 

এ কারণে হেইলিবারি ইউকের ৬১ শতাংশ শিক্ষার্থী আইভি লীগ এবং রাসেল গ্রুপ প্রতিষ্ঠানে যোগ দিয়েছে।
 
ক্লাস শুরুর প্রথম দিনে হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি বলেন, ‘এটি আমাদের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। আমরা একটি ব্যতিক্রমী শিক্ষাগত অভিজ্ঞতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ, যা আমাদের শিক্ষার্থীদেরকে ভবিষ্যতে দক্ষতাসম্পন্ন উন্নত নাগরিক হিসেবে প্রস্তুত করে তুলবে। কৌতূহল ও উদ্ভাবন মানসিকতাসম্পন্ন শিক্ষার্থী প্রস্তুত করতে আমাদের একটি বিশ্বমানের শিক্ষকদল রয়েছে। শিক্ষার্থীদেরকে এশিয়া অঞ্চলের সেরা নাগরিক হিসেবে গড়ে তোলেই স্কুলটির মূল লক্ষ্য।’
 
বেস্ট হোল্ডিংস লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান আইকনএক্স লিমিটেডর মালিকানাধীন হেইলিবারি ভালুকা আন্তর্জাতিক মানের শিক্ষাদানে প্রতিশ্রুতিবদ্ধ দেশের প্রথম এবং একমাত্র ব্রিটিশ বোর্ডিং স্কুল। 

ময়মনসিংহের ভালুকায় গড়ে ওঠা বোর্ডিং স্কুলটিতে রয়েছে সুপরিসর শ্রেণিকক্ষ, বিশ্বমানের লাইব্রেরি, ল্যাব, স্মার্ট ক্লাসরুম, একটি অডিটোরিয়াম, একটি আধুনিক মিউজিক স্কুল এবং পাঁচ তারকা মানের একটি ডরমেটরি। 

এ ছাড়া রয়েছে ফুটবল মাঠ, বাস্কেটবল কোর্ট, টেনিস কোর্টসহ অন্যান্য ক্রীড়া সুবিধাও। 

শিক্ষার্থীদের পুষ্টিকর খাবার পরিবেশনের জন্য রয়েছে সুসজ্জিত একটি ডাইনিং হল। 

ডর্ম রুমগুলো তৈরি করা হয়েছে পাঁচ তারকামানের আবাসিক সুবিধাসম্পন্ন করে।

বিজ্ঞপ্তি/পপি/

ইসলামী ব্যাংক হাসপাতালে বিনামূল্যে ঠোঁটকাটা-তালুকাটা অপারেশন

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৫:২৫ পিএম
ইসলামী ব্যাংক হাসপাতালে বিনামূল্যে ঠোঁটকাটা-তালুকাটা অপারেশন
ইসলামী ব্যাংক স্পেশালাইজড অ্যান্ড জেনারেল হাসপাতাল। ছবি : সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনের ইসলামী ব্যাংক স্পেশালাইজড অ্যান্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে আগামী ২৬ আগস্ট জন্মগত ঠোঁটকাটা-তালুকাটা রোগীদের বিনামূল্যে প্লাস্টিক সার্জারির মাধ্যমে অপারেশনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এ ছাড়া বার্ন-প্লাস্টিক সার্জারি এবং জন্মগত সমস্যাজনিত রোগীদের ফ্রি ব্যবস্থাপত্র দেওয়া হবে। 

এই অপারেশন ক্যাম্পে আগ্রহী রোগীদের রেজিস্ট্রেশন করার জন্য ০১৯১৮১০২৯৭৯ নম্বরে যোগাযোগ অথবা নাম, বয়স ও মোবাইল নাম্বারসহ এসএমএস করতে হবে।

বিজ্ঞপ্তি/সালমান/