ঢাকা ৬ আষাঢ় ১৪৩১, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

জনতা ব্যাংকে অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৪:০৯ পিএম
আপডেট: ২৬ মে ২০২৪, ০৪:০৯ পিএম
জনতা ব্যাংকে অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত
ছবি : বিজ্ঞপ্তি

জনতা ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও মো. গোলাম মরতুজার সভাপতিত্বে অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। 

সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ব্যাংকের ডিএমডি মো. ফয়েজ আলম, মো. নুরুল ইসলাম মজুমদার এবং মো. নুরুল আলম এফসিএমএ, এফসিএ (সিএফও), সংশ্লিষ্ট জিএম ও ডিজিএমরাসহ অন্যান্য নির্বাহী-কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিজ্ঞপ্তি /পপি/

বগুড়ার বিমান মোড় উপশাখায় চুরির ঘটনায় আইএফআইসি ব্যাংকের বক্তব্য

প্রকাশ: ২০ জুন ২০২৪, ০১:০৬ পিএম
আপডেট: ২০ জুন ২০২৪, ০২:০৪ পিএম
বগুড়ার বিমান মোড় উপশাখায় চুরির ঘটনায় আইএফআইসি ব্যাংকের বক্তব্য

গত ১৩ জুন আনুমানিক রাত ২টার দিকে আইএফআইসি ব্যাংকের বগুড়ার বিমান মোড় উপশাখার কলাপ্সিবল গেট ও আয়রন সেফ ভেঙে ২৯ লাখ টাকা চুরি করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যাংক কর্তৃপক্ষকে সার্বক্ষণিক সহযোগিতার পাশাপাশি দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনতে তদন্ত করছেন।

ব্যাংক কর্তৃপক্ষ নিশ্চিত করছে, এ ঘটনায় ব্যাংকের গ্রাহকদের কোনও ধরনের স্বার্থহানির শঙ্কা নেই। ব্যাংকে আমানতকারীদের অর্থও শতভাগ সুরক্ষিত রয়েছে। এ উপশাখায় আগের মতোই স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে। 

বিমান মোড় উপশাখাটি আইএফআইসি ব্যাংকের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার আওতাভুক্ত। তবে এ দুর্ঘটনায় নিরাপত্তা বা অবহেলাজনিত কোনও ত্রুটি ছিল কি না তা কর্তৃপক্ষ খতিয়ে দেখছে।

বিজ্ঞপ্তি/পপি/

প্রাইম ব্যাংক-বি-ট্র্যাক সলিউশনসের চুক্তি

প্রকাশ: ২০ জুন ২০২৪, ১১:৩৪ এএম
আপডেট: ২০ জুন ২০২৪, ১১:৩৪ এএম
প্রাইম ব্যাংক-বি-ট্র্যাক সলিউশনসের চুক্তি
ছবি: বিজ্ঞাপন

উদ্যোক্তা ও কর্মজীবী নারীদের অফিস যাতায়াত নিরাপদ করতে অংশীদারিত্ব করেছে দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি ও বি-ট্র্যাক সলিউশনস লিমিটেড।

সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তি অনুযায়ী, উদ্যোক্তা ও কর্মজীবী নারীদের অফিস যাতায়াত নিরাপদ করতে বি-ট্র্যাক মোবাইল অ্যাপ ‘NIRAPATH’ চালু করেছে, যার মাধ্যমে উদ্যোক্তা ও কর্মজীবী নারীরা কাজের জন্য এক জায়গা থেকে অন্য জায়গায় নিরাপদে যাতায়াত করতে পারবেন।

প্রাইম ব্যাংক পিএলসির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শামস আবদুল্লাহ মুহাইমিন এবং বি-ট্র্যাক সলিউশনস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এম তানভীর সিদ্দিকী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাকের হেড অব উইমেন ব্যাংকিং অ্যান্ড অ্যাফ্লুয়েন্ট সেগমেন্ট শায়লা আবেদীন, বি-ট্র্যাক সলিউশনস লিমিটেডের হেড অব সেলস সিরাজ উদ্দীন‍সহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

হেইলিবারি ভালুকায় শতাধিক শিক্ষার্থী পেল এমআইটির সনদ

প্রকাশ: ২০ জুন ২০২৪, ১১:২৭ এএম
আপডেট: ২০ জুন ২০২৪, ১১:২৭ এএম
হেইলিবারি ভালুকায় শতাধিক শিক্ষার্থী পেল এমআইটির সনদ
ছবি: বিজ্ঞাপন

ময়মনসিংহের ভালুকায় যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) সনদ পেয়েছে শতাধিক শিক্ষার্থী।

হেইলিবারি ভালুকা এবং এমআইটির যৌথ উদ্যোগে হেইলিবারি ভালুকার স্থায়ী ক্যাম্পাসে ১১ থেকে ১৫ জুন আয়োজিত পাঁচদিনের ‘এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স’ শীর্ষক আয়োজনের সমাপনী অনুষ্ঠানে এই সনদ প্রদান করা হয়।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রকৌশল এবং উদ্ভাবন ক্ষমতা উন্নীত করাসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জনের স্বীকৃতিসরূপ এই সনদ দেয় এমআইটির এজগারটন সেন্টার। এ ছাড়াও বিখ্যাত হ্যারি পটার সিরিজের আন্ডার ওয়াটার হ্যারি পটার কুইডিচ প্রতিযোগিতায়ও অংশ নেয় তারা।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও হেইলিবারি ভালুকার উপদেষ্টা প্রফেসর এসএমএ ফয়েজ, একাডেমিক ডিরেক্টর ড. সন্দীপ অনন্ত নারায়ণসহ এমআইটির ফ্যাকাল্টি মেম্বার ও গ্র্যাজুয়েটরা। 

এ ছাড়াও উপস্থিত ছিলেন বেস্ট হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান আমিন আহমদসহ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীর অভিভাবকগণ।

সম্মেলনের সমাপনীতে হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি তার বক্তব্যে বলেন, ‘এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স-এর আয়োজনটি বাংলাদেশের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এটি শুধুমাত্র শিক্ষা এবং উদ্ভাবনে বৈশ্বিক অংশীদারিত্ব বাড়ানোর প্রতিশ্রুতিই নয়, সেই সঙ্গে আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের তরুণ প্রজন্মের বিপুল সম্ভাবনা ও প্রতিভাকে তুলে ধরতেও সহযোগিতা করবে।’

তিনি আরও বলেন, ‘পাঁচ দিনব্যাপি এই সম্মেলনের সাফল্য হিসেবে একাডেমিক উৎকর্ষতা এবং উদ্ভাবনের কেন্দ্র হিসেবে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে সেটিই নির্দেশ করে। এটি ছিল শিক্ষার্থীদের মাঝে ধারণার বিনিময়, আন্তঃবিষয়ক সহযোগিতা অন্বেষণসহ বৈশ্বিক সমস্যাগুলির সমাধান করার জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। যেটি কিনা আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব দিতে পারে এমন একটি ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তোলার ক্ষেত্রে অনুপ্রেরণা যুগিয়েছে।’

ইন্টারন্যাশনাল এই স্টুডেন্ট কনফারেন্সের সার্বিক সহয়োগিতায় ছিল সাউথইস্ট ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পিএফইসি গ্লোবাল, বার্জার পেইন্টস এবং কনফিডেন্স ট্রেড অ্যান্ড এডুক্যান।

বেস্ট হোল্ডিংস গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান হেইলিবারি ভালুকা হল। এই গ্রুপের অধীনে হোটেল লা মেরিডিয়ান ও ম্যারিয়ট ভালুকা বাংলাদেশে পরিচালিত হচ্ছে।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

‘ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড’ পেলেন ২৫ জন

প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৯:৪০ এএম
আপডেট: ২০ জুন ২০২৪, ০৯:৫৩ এএম
‘ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড’ পেলেন ২৫ জন
ছবি: বিজ্ঞাপন

গর্বিত বাবা ফাউন্ডেশনের উদ্যোগে দেশে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হল ‘ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড’। সফল সন্তানদের নিয়ে গর্বিত এমন ২৫ জন বাবাকে এ সম্মাননা দেওয়া হয়। 

বিশ্ব বাবা দিবসে গত শুক্রবার (১৪ জুন) রাজধানীর একটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গর্বিত বাবা ফাউন্ডেশনের উদ্যোগে এবং ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের সহযোগিতায় বাবা দিবস উপলক্ষে গর্বিত বাবাদের সম্মানিত করতে 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এম পি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, কানাডিয়ান ইউনিভার্সিটির চেয়ারম্যান ডক্টর চৌধুরী নাফিজ সরাফাত, আব্দুল মোনেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম মাঈনউদ্দিন মোনেম, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার আ. গাফফার, ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট আশরাফুজ্জামান খান (পুটন)।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গর্বিত বাবা ফাউন্ডেশনের সভাপতি এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালা।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন গর্বিত বাবা ফাউন্ডেশনের সেক্রেটারি ও প্রোগ্রাম পরিচালক মেহেদী হাসান। 

পরে সকল গর্বিত বাবাদের নিয়ে বাবা দিবসের কেক কাটেন অতিথিরা। বাবাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন এবং উত্তরীয় পরিয়ে দেন অতিথিরা।

এ বছর ‘ডায়মন্ড ওয়ার্ল্ড গর্বিত বাবা অ্যাওয়ার্ড’ প্রাপ্তরা হলেন, পর্বতারোহী ও চিকিৎসক বাবর আলীর গর্বিত বাবা লেয়াকত আলী, জনপ্রিয় লেখক সাদাত হোসাইনের গর্বিত বাবা হেদায়েত উল্লাহ বেপারি, মঞ্চ অভিনেত্রী ও নির্দেশক এষা ইউসুফের গর্বিত বাবা নাসির উদ্দিন ইউসুফ, চাষাবাদ বিশেষজ্ঞ ও গ্রীন সেভার্স এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ রকিবুল আহসান রনির গর্বিত বাবা আহসান কবির, গীতিকার এবং কর্পোরেট ব্যক্তিত্ব তুষার হাসানের গর্বিত বাবা আব্দুর রহমান, চলচ্চিত্র অভিনেতা এবং ব্যারিস্টার সিয়াম আহমেদের গর্বিত বাবা নাসির উদ্দিন, জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি গর্বিত বাবা মো. সিরাজুল হক, নেচার কনজারভেনসি অব কানাডাতে কর্মরত সৈয়দা জারীন রাফার গর্বিত বাবা সৈয়দ ইশতিয়াক রেজা, অভিনেত্রী এবং মডেল রুনা খানের গর্বিত বাবা ফরহাদ খান, লেখক ও সাংবাদিক মোহসীন উল হাকিমের গর্বিত বাবা মেজর মুহাম্মদ আব্দুল হাকিম (অব.), লেখক এবং সাংবাদিক মোস্তফা মামুনের গর্বিত বাবা মোহাম্মদ আব্দুল হান্নান, অভিনেত্রী এবং মডেল সাবিলা নূরের গর্বিত বাবা নূরুল করিম, গর্বিত ৩ ছেলে যথাক্রমে মো. আবরারুল হক ওয়ালী, মো. জুনায়েদ হাফিজ ওয়ালি, মো. তাহমিদ ইয়ামিন ওয়ালির গর্বিত বাবা ব্রিগেডিয়ার জেনারেল ( অব.) এসএম অলিউর রহমান, প্রতিষ্ঠাতা, সবার জন্য পড়া উন্মুক্ত পাঠাগার এর প্রতিষ্ঠাতা ও সমাজকর্মী মো. শাহাদত হোসেনের গর্বিত বাবা মো. সোবাহান খাঁন, চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল তমা মির্জার গর্বিত বাবা মির্জা আবু জাফর, জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদের গর্বিত বাবা আব্দুর রশীদ, মার্কেটিয়ার মো. তাজদিন হাসানের গর্বিত বাবা মো. এনামুল হাসান, নারী উদ্যোক্তা ও সমাজকর্মী তাকিয়া সুলতানা নোভার গর্বিত বাবা আনোয়ারুল আলম মিলন, সফল ৩ ছেলে যথাক্রমে খন্দকার মোস্তাফিজুর রহমান, খন্দকার শফিকুল ইসলাম ও খন্দকার মাহমুদুল হকের গর্বিত বাবা মো. শাহজাহান খন্দকার, অভিনেত্রী এবং মডেল সাফা কবির গর্বিত বাবা হুমায়ুন কবির সবুজ, লেট'স টক মেন্টাল হেলথের প্রেসিডেন্ট আনুশা চৌধুরী গর্বিত বাবা অজিত চৌধুরী, চলচ্চিত্র অভিনেতা এবং মডেল সৌম্য জ্যোতি ও দিব্য জ্যোতির গর্বিত বাবা বৃন্দাবন দাস, ডা. বিপাশা নাজনীন ও জান্নাতুল ফেরদৌসের গর্বিত বাবা মো. আখতারুল হক, প্রকৌশলী সাইদা আক্তার মুমুর গর্বিত বাবা মোহাম্মদ শাহ আলম খান, তথ্যপ্রযুক্তিবিদ ও উদ্যোক্তা শাহরিয়ার খানের গর্বিত বাবা মুক্তিযোদ্ধা ড. মো. জামান খান।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রে অনেক অজানা তথ্য উন্মোচিত হয়েছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ১০:৩২ এএম
আপডেট: ১৭ জুন ২০২৪, ১০:৩২ এএম
‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রে অনেক অজানা তথ্য উন্মোচিত হয়েছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী
ছবি: বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর মাধ্যমে তার জীবনের অনেক অজানা তথ্য উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

সুইজারল্যান্ডের জেনেভা শহরে এ চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিষয়বস্তু, নির্মাণশৈলী ও দর্শকপ্রিয়তার বিবেচনায় এ চলচ্চিত্রটি ১৯তম জেনেভা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য মনোনীত হয়।  

প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা বলেন, ‘ভারতের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল এ চলচ্চিত্রটি নির্মাণের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর শৈশব, রাজনৈতিক জীবন ও দর্শন, সর্বোপরি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর ক্যারিশম্যাটিক নেতৃত্ব অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।’

ইতিহাসের এ মহানায়কের বায়োপিক বিদেশের মাটিতে প্রদর্শনে ব্যবস্থা করার জন্য তিনি জেনেভা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজক, বাংলাদেশ স্থায়ী মিশন এবং আয়োজক সহযোগীদেরকে ধন্যবাদ জানান। 

প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ স্থায়ী মিশনের ভারপ্রাপ্ত স্থায়ী প্রতিনিধি সঞ্চিতা হক অতিথিদের সঙ্গে বসে চলচ্চিত্রটি উপভোগ করেন। 

বাংলাদেশ স্থায়ী মিশনের কর্মকর্তা, উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে থিয়েটার হলটি পূর্ণ ছিল। 

জেনেভায় ঈদের দিনে এ চলচ্চিত্র প্রদর্শনী প্রবাসীদের ঈদ আনন্দ উৎসবে এক নতুন মাত্রা যোগ করে। 

প্রদর্শনী শেষে এ ধরণের চলচ্চিত্র প্রদর্শন, বিদেশে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ভূমিকা রাখবে বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন দর্শকরা। 

ভবিষ্যতে বাংলাদেশ মিশন সাংস্কৃতিক কূটনীতির এ ধারা অব্যাহত রাখবে বলে কম্যুনিটি নেতারা আশা প্রকাশ করেন।  

বিজ্ঞপ্তি/পপি/