ঢাকা ২৪ আষাঢ় ১৪৩১, সোমবার, ০৮ জুলাই ২০২৪

রোজাদারদের মাঝে ইসলামী ব্যাংকের খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পিএম
আপডেট: ০৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পিএম
রোজাদারদের মাঝে ইসলামী ব্যাংকের খাদ্যসামগ্রী বিতরণ
ছবি : বিজ্ঞপ্তি

রাজধানীতে রোজাদারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাজধানীর মহাখালী আমতলী ঈদগাহ মাঠে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত প্রধান অতিথি হিসেবে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন। 

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মাহমুদুর রহমান। 

এ সময় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও গুলশান সার্কেল-১-এর শাখাপ্রধান এ এস এম নাসির উদ্দিনসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/ 

সাসেক-২, উইকেয়ার ও এসটিআরআইপি প্রকল্প নির্মাণে বসুন্ধরা সিমেন্ট

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৮:১৯ পিএম
আপডেট: ০৭ জুলাই ২০২৪, ০৮:২১ পিএম
সাসেক-২, উইকেয়ার ও এসটিআরআইপি প্রকল্প নির্মাণে বসুন্ধরা সিমেন্ট
ছবি: বিজ্ঞপ্তি

বসুন্ধরা সিমেন্ট এবং স্বনামধন্য নির্মাণ প্রতিষ্ঠান আব্দুল মোনেম লিমিটেড এর মধ্যে সাসেক-২, উইকেয়ার এবং এসটিআরআইপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি বসুন্ধরা সিমেন্ট সরবরাহ চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। 

শনিবার (৬ জুলাই) রাজধানীর একটি হোটেলে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

সিমেন্ট সেক্টর, বসুন্ধরা গ্রুপ এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর কে এম জাহিদ উদ্দিন এবং আব্দুল মোনেম লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর এ এস এম মঈনুদ্দিন মোনেম  চুক্তিটি স্বাক্ষর করেন। 

প্রত্যক্ষে স্বাক্ষর করেন আই আর কে এম সালাহউদ্দিন বিশ্বাস-ডেপুটি জেনারেল ম্যানেজার (সিমেন্ট সেক্টর) এবং উক্ত প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার (জিএম-কোঅর্ডিনেশন) লে. কর্নেল (অব.) মো. আলমগীর কবির।

উক্ত চুক্তির মাধ্যমে বসুন্ধরা সিমেন্ট এক্সক্লুসিভলি সাসেক-২, উইকেয়ার এবং এসটিআরআইপি প্রকল্প নির্মাণে ৩ লাখ মেট্রিক টন-এরও বেশি সিমেন্ট সরবরাহ করবে। 

বসুন্ধরা সিমেন্ট দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম (VRM) প্রযুক্তিতে তৈরি এবং বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা, ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে উক্ত চুক্তি সম্পাদিত হয়।  

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান-সিনিয়র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, মোহাম্মদ কামরুল হাসান-চিফ ফিনান্সিয়াল অফিসার, শাহ জামাল শিকদার-চিফ সেলস অফিসার (সিমেন্ট সেক্টর), ইমরান-বিন-ফেরদৌস- হেড অফ এইচআর এন্ড এডমিন, মোহাম্মদ আলাউদ্দিন-হেড অফ মার্কেটিং, এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

উল্লেখ্য, অন্যান্য জাতীয় মেগাপ্রকল্প সমূহ, যেমন: পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, যমুনা রেল ব্রিজ, পদ্মা রেল লিঙ্ক, লেবুখালি ব্রিজ, মেট্রোরেল, ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ অন্যান্য প্রকল্পে বসুন্ধরা সিমেন্টের উল্লেখযোগ্য ব্যবহার এবং বাংলাদেশের অবকাঠামোগত নির্মাণে অবদান, বসুন্ধরা সিমেন্টের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে। সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কমার্স ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউতে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৬:৫১ পিএম
আপডেট: ০৭ জুলাই ২০২৪, ০৬:৫১ পিএম
বাংলাদেশ কমার্স ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউতে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স
ছবি : বিজ্ঞপ্তি

বাংলাদেশ কমার্স ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউট সম্প্রতি ব্যাংকের নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের নিয়ে ‘ফাউন্ডেশন কোর্স ফর দ্য এন্ট্রি লেভেল অফিসার্স’ শীর্ষক এক সপ্তাহব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. তাজুল ইসলাম কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নবীন কর্মকর্তাদের উদ্দেশে দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ড. মো. আব্দুল কাদের এবং ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল এস এম শওকত হোসাইন উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/

ঢাকা ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৬:৩৪ পিএম
আপডেট: ০৭ জুলাই ২০২৪, ০৬:৩৪ পিএম
ঢাকা ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ছবি : বিজ্ঞপ্তি

‘মেনটেইনিং স্টেডি গ্রোথ উইথ এক্সিলেন্স’ এই স্লোগানকে সামনে রেখে ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ঢাকা ব্যাংক পিএলসি। 

রবিবার (৭ জুলাই) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ব্যাংকের উন্নতি, প্রবৃদ্ধি ও অর্থনীতিতে অবদানের জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের প্রধান কার্যালয়ে কেক কাটার মাধ্যমে দিনটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই সরকার, ব্যাংকের প্রতিষ্ঠাতা মির্জা আব্বাস উদ্দিন আহমেদ, প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান এটিএম হায়াতুজ্জামান খান, বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হানিফ, পরিচালক আলতাফ হোসেন সরকার, মো. আমিরুল্লাহ, রাখী দাস গুপ্তা, স্বতন্ত্র পরিচালক ফিরোজ আহমেদ, আহবাব আহমেদ।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এমরানুল হক এবং রিজিওন্যাল ম্যানেজাররা ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন। এ ছাড়া ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক একেএম শাহনেওয়াজসহ প্রধান কার্যালয়ের সিনিয়র ম্যানেজমেন্ট এবং ব্যাংকের উল্লেখযোগ্য শাখাগুলোর ব্যবস্থাপকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

ব্যাংকের ১৫০টি শাখা, উপশাখা ও এসএমই সেবা প্রাঙ্গণে পৃথক পৃথকভাবে কেক কেটে ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

বিজ্ঞপ্তি/সালমান/

বেঙ্গল সিমেন্টের সিওও হলেন ড. খন্দকার আতাউর রহমান

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৫:৫৩ পিএম
আপডেট: ০৭ জুলাই ২০২৪, ০৫:৫৩ পিএম
বেঙ্গল সিমেন্টের সিওও হলেন ড. খন্দকার আতাউর রহমান
ড. খন্দকার আতাউর রহমান রিফাত

দেশের অন্যতম নির্মাণসামগ্রী উৎপাদন ও বাজারজাতকরণ প্রতিষ্ঠান বেঙ্গল সিমেন্ট লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (সিওও) পদে যোগ দিয়েছেন ড. খন্দকার আতাউর রহমান রিফাত। 

সম্প্রতি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে খন্দকার আতাউরকে স্বাগত জানান বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. মোরশেদ আলম (এমপি), ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এবং প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

২৯ বছরের দীর্ঘ কর্মজীবনে তিনি হুন্দাই সিমেন্ট, সিমেক্স সিমেন্ট, মেঘনা গ্রুপ, লাফার্জ-হোলসিম বাংলাদেশ, আমান সিমেন্ট, মেট্রোসেম গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।  

ড. খন্দকার আতাউর রহমান রিফাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে এমবিএ ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। 

বিজ্ঞপ্তি/সালমান/

পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভা

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৫:১৪ পিএম
আপডেট: ০৭ জুলাই ২০২৪, ০৫:১৪ পিএম
পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভা
ছবি : বিজ্ঞপ্তি

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ জুলাই) কোম্পানির চেয়ারম্যান সৈয়দ নাসিম মঞ্জুরের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোম্পানির পরিচালক তপন চৌধুরী, আলমগীর শামসুল আলামিন, সিলভানা সিকদার, সাঞ্চিয়া চৌধুরী, পারভিন আখতার, রোজিনা আফরোজ, শফিকুল ইসলাম খান, সংসদ সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক, জাকির আহমেদ খান, মুখ্য নির্বাহী কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার আহসান, কোম্পানি সচিব এসএম মিযানুর রহমানসহ শেয়ারহোল্ডাররা যুক্ত ছিলেন।

২০২৩ সালে কোম্পানিটি প্রিমিয়াম আয় করেছে ৩০৫.৫০ কোটি টাকা এবং কর পরবর্তী মুনাফা অর্জন করেছে ৪৮.৬০ কোটি টাকা। সভায় সর্বসম্মতিক্রমে ২০২৩ সালের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড (২০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক)-সহ অন্যান্য সব আলোচ্যসূচি অনুমোদন করা হয়। কোম্পানির সামগ্রিক সাফল্যের জন্য শেয়ারহোল্ডাররা সন্তোষ প্রকাশ করেন।

এ সময় কোম্পানিটির চেয়ারম্যান পরিচালনা পর্ষদের সদস্যদের পক্ষে শেয়ারহোল্ডারদের তাদের সর্বাত্মক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। তিনি কোম্পানির সার্বিক সাফল্যের জন্য সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও তাদের এ প্রচেষ্টা অব্যাহত রাখার পরামর্শ দেন।

বিজ্ঞপ্তি/সালমান/