ঢাকা ২৮ আষাঢ় ১৪৩১, শুক্রবার, ১২ জুলাই ২০২৪

ইবিএল-বিকেএমইএ কো-ব্র্যান্ড ক্রেডিট কার্ডের উদ্বোধন

প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৩:২৯ পিএম
আপডেট: ১০ জুন ২০২৪, ০৩:২৯ পিএম
ইবিএল-বিকেএমইএ কো-ব্র্যান্ড ক্রেডিট কার্ডের উদ্বোধন
ছবি : বিজ্ঞপ্তি

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারিং অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) সদস্য ও স্টাফদের জন্য কো-ব্র্যান্ড ক্রেডিট কার্ড চালু করেছে।

রবিবার (৯ জুন) রাজধানীর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র নির্বাহী প্রেসিডেন্ট মোহাম্মদ হাতেম, ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান, ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, কার্ড বিভাগ প্রধান তাসনিম হোসেন প্রমুখ।

আলী রেজা ইফতেখার বলেন, ‘এই কার্ডের মাধ্যমে আমরা বিকেএমইএর সদস্য ও স্টাফদের বিশেষ সেবা ও সুবিধা দিয়ে তাদের ব্যাংকিং অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করার লক্ষ্য নির্ধারণ করেছি।’

ইবিএল-বিকেএমইএ কো-ব্র্যান্ড কার্ডগুলো হবে দুই ধরনের- ভিসা প্লাটিনাম ও ভিসা সিগনেচার। বিকেএমইএ সদস্য ও স্টাফরা কার্ড ব্যবহার করে বিশেষ অনেক সেবা লাভ করতে পারবেন। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সৌজন্যমূলকভাবে ‘ইবিএল স্কাইলাউ’ ব্যবহার, দেশে-বিদেশে শত শত লাইফস্টাইল, শপিং এবং ডাইনিং মার্চেন্ট আউটলেট ডিসকাউন্ট ইত্যাদি।

কার্ড ইস্যুর জন্য কোনো ফি দিতে হবে না। প্রায়োরিটি পাস ইস্যুর ক্ষেত্রেও কোনো ফি থাকছে না। প্রায়োরিটি পাসের মাধ্যমে কার্ডধারীরা ১২০টি দেশের ১ হাজার ১০০ এর অধিক বিমানবন্দরে লাউঞ্জে প্রবেশাধিকার পাবেন। প্রতিটি প্রাইমারি কার্ডের বিপরীতে দুটি সাপ্লিমেন্টারি কার্ড নিতে পারবেন গ্রাহকরা।

বিজ্ঞপ্তি/সালমান/

আবারও সাসটেইনেবল ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল প্রাইম ব্যাংক

প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ০৫:০০ পিএম
আপডেট: ১২ জুলাই ২০২৪, ০৫:০০ পিএম
আবারও সাসটেইনেবল ব্যাংক হিসেবে স্বীকৃতি পেল প্রাইম ব্যাংক
ছবি : বিজ্ঞপ্তি

বিভিন্ন সূচকে এগিয়ে থাকায় প্রাইম ব্যাংক পিএলসিকে সাসটেইনেবল ব্যাংক হিসেবে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

গত বুধবার (১০ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স বিভাগ থেকে ‘সাসটেইনেবলিটি রেটিং-২০২৩’ শীর্ষক তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় টানা দ্বিতীয়বারের মতো স্থান করে নিয়েছে প্রাইম ব্যাংক। 

প্রাইম ব্যাংকের টানা এই অর্জনের বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হাসান ও. রশীদ বলেন, ‘প্রাইম ব্যাংক টেকসই ব্যবসায়িক অনুশীলন নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং গ্রিন ব্যাংকিংয়ের মূলনীতি অনুসরণ করতে ব্যাংকটি বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করছে। সাসটেইনেবল অ্যান্ড গ্রিন রিফাইন্যান্স, সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) এবং কোর ব্যাংকিংয়ে শ্রেষ্ঠত্ব বজায় রাখায় গত দুই বছর (২০২২ ও ২০২৩) বাংলাদেশ ব্যাংক সম্মানজনক সাসটেইনিবিলিটি অ্যাওয়ার্ড দিয়ে আমাদের চেষ্টাকে স্বীকৃতি দিয়েছে।’

বিজ্ঞপ্তি/সালমান/

যাত্রীদের সুবিধায় এয়ার অ্যাস্ট্রা চালু করল ‌‘অরবিট’

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৮:১০ পিএম
আপডেট: ১১ জুলাই ২০২৪, ০৮:১১ পিএম
যাত্রীদের সুবিধায় এয়ার অ্যাস্ট্রা চালু করল ‌‘অরবিট’
ছবি: সংগৃহীত

দেশের বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা যাত্রীদের সুবিধার্থে ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম ‘অরবিট’ শুরু করেছে। ইকো, ইভো এবং প্রো এই তিন ক্যাটাগরিতে অরবিট প্রোগ্রামে রাখা হয়েছে।  

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে রাজধানীর একটি হোটেলে এয়ার অ্যাস্ট্রার‌ ফ্রিকোয়েন্ট ফ্রায়ার প্রোগ্রাম 'অরবিট' উদ্বোধন হয়। 

উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্ট করপোরেট ব্যক্তিত্ব এবং ওরাকল বাংলাদেশ, নেপাল এবং ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলাসহ উপস্থিত ছিলেন এয়ার অ্যাস্ট্রার চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ ও চিফ কমার্শিয়াল অফিসার সোহেল মজিদ। 

এয়ার অ্যাস্ট্রা কর্তৃপক্ষ জানায়, যাত্রীদের সুবিধার্থে তিনটি ক্যাটাগরি রাখা হয়েছে অরবিট প্রোগ্রামে ইকো, ইভো এবং প্রো। এর মাধ্যমে যাত্রীরা এয়ার অ্যাস্ট্রায় নিয়মিত ভ্রমণ করে তাদের ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রামে মাইলেজ যোগ করতে পারবেন এবং নির্দিষ্ট মাইলেজ খরচ করে এয়ার অ্যাস্ট্রায় ফ্রি ভ্রমণ করতে পারবেন। এছাড়াও থাকছে প্রায়োরিটি চেক-ইন, র‍্যাম্প কার, সিট সিলেকশন অপশন ও অতিরিক্ত ব্যাগেজ সুবিধা। 

‘অরবিট’ উদ্বোধন উপলক্ষ্যে, এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে একটি ওয়েলকাম কিট পাবেন যাত্রীরা। যেখানে থাকছে দেশের স্বনামধন্য ১০টি ব্র্যান্ড শেয়ারট্রিপ, গোযায়ান, টুয়েলভ ক্লোবিং, শাহরুখ আমিন, এপেক্স, মানা বে, সি পার্ল ওয়াটার পার্ক, সিক্রেট রেসিপি, রেড বাই আফরোজা পারভিন, ফয়েজ লেক রিসোর্ট এর ডিসকাউন্ট ভাউচার। যাত্রীরা এয়ার অ্যাস্ট্রার ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, সেলস অফিস, এয়ারপোর্ট চেক-ইন কাউন্টার এবং ইন-ফ্লাইটে অরবিট' এর রেজিস্ট্রেশন করতে পারবেন। 

উল্লেখ্য, গত বছরে এ দেশের আকাশে ডানা মেলে বেসরকারি এয়ারলাইনস এয়ার অ্যাস্ট্রা। ফ্রান্সের তৈরি এটিআর-৭২-৬০০ এয়ারক্রাফট নিয়ে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, প্রিমিয়াম এভিয়েশন সার্ভিস ও দেশের ডমেস্টিক এয়ার লাইন্স হিসেবে জনপ্রিয়তা পেয়েছে বিমানটি। এয়ার অ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা এবং ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৪টি ফ্লাইট পরিচালনা করছে। 

সংশ্লিষ্টরা জানিয়েছে, অভ্যন্তরীণ রুটের পাশাপাশি খুব শিগগিরই আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু করবে এয়ার অ্যাস্ট্রা।

তিথি/এমএ/

বিইউবিটিতে ‘শিক্ষকতা পেশায় নিজস্ব বৈশিষ্ট্য সৃষ্টি’ শীর্ষক কর্মশালা

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৭:৫০ পিএম
আপডেট: ১১ জুলাই ২০২৪, ০৭:৫০ পিএম
বিইউবিটিতে ‘শিক্ষকতা পেশায় নিজস্ব বৈশিষ্ট্য সৃষ্টি’ শীর্ষক কর্মশালা
ছবি : বিজ্ঞপ্তি

বিইউবিটিতে শিক্ষকদের পেশাগত দক্ষতার উন্নয়ন এবং তার বাস্তবায়নে ‘শিক্ষকতা পেশায় নিজস্ব বৈশিষ্ট্য সৃষ্টি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) অনুষ্ঠিত কর্মশালায় মুখ্য আলোচক ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের পারডু বিশ্ববিদ্যালয় ফোর্ট ওয়েনের জীববিদ্যার বাংলাদেশি বংশোদ্ভূত অধ্যাপক ড. আহমদ মোস্তফা।

তিনি শিক্ষকদের জীবনব্যাপী জ্ঞান অর্জন, নতুন জ্ঞান আবিষ্কার ও বিনিময়, গবেষণা এবং নিজস্ব কলাকৌশল আয়ত্তে এনে শিক্ষাদান পদ্ধতি সাজানোর বিষয়ে গুরুত্বারোপ করেন। 

ড. আহমদ মোস্তফা বলেন, ‘শিক্ষক একজন অনন্য সাধারণ ব্যক্তিত্ব, যিনি শিক্ষার্থীদের গবেষণায় উৎসাহ দেওয়া, মূল্যবোধ সৃষ্টি এবং ইতিবাচক মানসিক পরিবর্তন ঘটানোর মাধ্যমে তাদের জীবন গঠনে ভূমিকা পালন করেন।’

সেমিনারে স্বাগত বক্তব্য দেন বিইউবিটির উপ-উপাচার্য (উপাচার্য চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আলী নূর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের সদস্য ও উপদেষ্টা অধ্যাপক মো. আবু সালেহ। এতে সভাপতিত্ব করেন বিইউবিটির ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মাসুদ হোসেন।

এ ছাড়া বিইউবিটির বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ শিক্ষক এবং উচ্চপদস্থ কর্মকর্তারা সেমিনারে উপস্থিত ছিলেন। 

কর্মশালাটি সার্বিকভাবে তত্ত্বাবধান করেন বিইউবিটির ক্যারিয়ার গাইডেন্স, কাউন্সেলিং এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের ডিরেক্টর ড. মোহাম্মদ মাসুদুর রহমান।

বিজ্ঞপ্তি/সালমান/

 

রূপায়ণ গ্রুপের অর্ধবার্ষিক সেলস কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৭:৩৬ পিএম
আপডেট: ১১ জুলাই ২০২৪, ০৭:৩৬ পিএম
রূপায়ণ গ্রুপের অর্ধবার্ষিক সেলস কনফারেন্স অনুষ্ঠিত
ছবি : বিজ্ঞপ্তি

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান রূপায়ণ গ্রুপের অর্ধবার্ষিক সেলস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বুধবার (১০ জুলাই) রাজধানীর আর্মি গলফ ক্লাব কনভেনশন হলে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এতে রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান মো. লিয়াকত আলী খাঁন মুকুল বলেন, ‘সব শ্রেণির ক্রেতাকে আকৃষ্ট করে এমন সব আবাসন প্রকল্প বাস্তবায়ন করছে রূপায়ণ গ্রুপ, যা সেলস টিমকে ক্রেতাদের সামনে উপস্থাপন করতে সহজতর করছে। উদ্যোক্তারা বিনিয়োগের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করেন আর সেলস টিম মেধা, পরিশ্রম আর দক্ষতা দিয়ে বিনিয়োগকে এগিয়ে নিয়ে সমান দায়িত্ব পালন করেন।’ 

আগামীতে বিদেশিদের আকৃষ্ট করে এমন সব প্রকল্প নিয়ে আসবেন উল্লেখ করে ব্যবসায়িক সাফল্য অর্জনে প্রতিষ্ঠানের সেলস টিমকে কাজ করার তাগিদ দেন তিনি।

অনুষ্ঠানে রূপায়ণ গ্রুপের কো-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল, ভাইস চেয়ারম্যান আলী আকবর খাঁন রতন, নওরিন জাহান মিতুল, সাইফ আলী খাঁন অতুল, উপদেষ্টা এএসএম শাইখুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম আজাদ (অব.), চিফ হিউম্যান রিসোর্স অফিসার মো. মোস্তফা কামাল, রূপায়ণ সিটি উত্তরার সিইও এম মাহবুবুর রহমান, রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেডের সিইও মো. আলীনূর রহমান, রাতুল প্রপার্টিজ লিমিডের চিফ বিজনেস অফিসার এহসানুর রহমান, রূপায়ণ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের সিইও (ভারপ্রাপ্ত) সৈয়দ আবুল হাসানসহ রূপায়ণ গ্রুপের সেলস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কো-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল বলেন, ‘বিশ্বমানের সর্বাধুনিক নানা প্রকল্প বাস্তবায়ন করে গ্রাহকদের নিরাপদ, স্বাস্থ্যসম্মত আবাসস্থল নির্মাণের রোলমডেল রূপায়ণ গ্রুপ। এমন বাস্তবতায় আগামীতে স্মার্ট সিটি নির্মাণ করা হবে।’ প্রতিষ্ঠানের এসব উদ্যোগ গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সেলস টিমকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

বিজ্ঞপ্তি/সালমান/

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৬:৩৪ পিএম
আপডেট: ১১ জুলাই ২০২৪, ০৬:৩৪ পিএম
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত
ছবি : বিজ্ঞপ্তি

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসির ‘অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১১ জুলাই) ব্যাংকের প্রধান কার্যালয়ের সভাকক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ লাবু সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।

সম্মেলনে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শাব্বির আহমেদ, সৈয়দ মাসুদুল বারী, মোহাম্মদ নাদিম, আবদুল্লাহ আল মামুন, ফজলুর রহমান চৌধুরী, মো. আসাদুজ্জামান ভূঁঞা, মো. আমিনুল ইসলাম ভূঁঞা, মোহাম্মদ হোসেন, করপোরেট শাখাগুলোর ব্যবস্থাপক, জোনাল হেড এবং শীর্ষ নির্বাহীরা উপস্থিত ছিলেন। ব্যাংকের ২০৯টি শাখার ব্যবস্থাপক সম্মেলনে ভার্চ্যুয়ালি অংশ নেন।

সভায় আলহাজ আব্দুস সামাদ লাবু ব্যাংকের করপোরেট শাখাগুলোর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম ও অগ্রগতি বিষয়ে অবগত হন। তিনি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং শাখা ব্যবস্থাপকদের আন্তরিকতার সঙ্গে কাজ করার নির্দেশ দেন। 

তিনি বলেন, ‘শরীয়াহ্ পরিপালনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সর্বাধুনিক গ্রাহকসেবা নিশ্চিত করাই আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের মূল লক্ষ্য।’ তিনি পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানের সভাপতি ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী শাখা ব্যবস্থাপকদের ব্যবসার বিভিন্ন ক্ষেত্রে টার্গেট অর্জনের প্রতি আরও মনোযোগী হওয়ার নির্দেশ দেন। আমানত বৃদ্ধি ও মানসম্পন্ন বিনিয়োগ এবং শ্রেণিকৃত বিনিয়োগ কমিয়ে আনার পাশাপাশি শাখাগুলোকে গ্রাহক সেবায় আরও আন্তরিক হওয়ার মাধ্যমে উন্নত ও দ্রুততর সেবা দেওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন।

বিজ্ঞপ্তি/সালমান/