ঢাকা ১৯ আষাঢ় ১৪৩১, বুধবার, ০৩ জুলাই ২০২৪

আইএফআইএলের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৪:২৮ পিএম
আপডেট: ০১ জুলাই ২০২৪, ০৪:২৮ পিএম
আইএফআইএলের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত
ছবি : বিজ্ঞপ্তি

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের (আইএফআইএল) পরিচালনা পর্ষদের ৩৪৬তম সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ জুন) প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পর্ষদের চেয়ারম্যান কে বি এম মঈন উদ্দিন চিশ্‌তী। 

সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আনিস সালাউদ্দিন আহমেদ, পরিচালকদের মধ্যে আবুল কাশেম হায়দার, হোসাইন মাহমুদ, মোস্তানসের বিল্যাহ, আফজালুর রহমান, জুলিয়া রহমান, আজগার হায়দার, স্বতন্ত্র পরিচালক ইরতেজা রেজা চৌধুরী এবং আইএফআইএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ মোশারফ হোসেন উপস্থিত ছিলেন। 

সভায় ২০২৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন ও ২০২৪ সালের প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন অনুমোদিত হয়।

বিজ্ঞপ্তি/সালমান/

আইএফআইসি ব্যাংকে চলছে মধুমাস উৎসব

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৫:১২ পিএম
আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৫:১২ পিএম
আইএফআইসি ব্যাংকে চলছে মধুমাস উৎসব

প্রতিবছরের মতো এবারও আইএফআইসি ব্যাংক আয়োজন করেছে ‘আইএফআইসি মধুমাস উৎসব ২০২৪’। 

বুধবার (৩ জুলাই) আইএফআইসি ব্যাংকের প্রিন্সিপাল শাখায় মধুমাস উৎসব উদযাপন করা হয়।

ব্যাংকের সব গ্রাহক ও শুভানুধ্যায়ীদের নিয়ে আয়োজিত মধুমাস উৎসবে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল হাসনাত, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মনিতুর রহমান, মো. রফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গ্রাহকরা।

সারা দেশের এক হাজার ৪০০টির বেশি শাখা-উপশাখা নিয়ে দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি মাসব্যাপী প্রতিটি শাখা- উপশাখায় উদযাপিত হবে ‘আইএফআইসি মধুমাস উৎসব ২০২৪’।

বিজ্ঞপ্তি/অমিয়/

টিচিং এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেলেন ইস্ট ওয়েস্টের অধ্যাপক ড. ফারহানা ফেরদৌসী

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৪:৫৯ পিএম
আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৪:৫৯ পিএম
টিচিং এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেলেন ইস্ট ওয়েস্টের অধ্যাপক ড. ফারহানা ফেরদৌসী
ছবি : সংগৃহীত

টিচিং এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের চেয়ারপার্সন, ড. ফারহানা ফেরদৌসী।

অ্যাক্রেডিটেশন কাউন্সিল ফর বিজনেস স্কুলস অ্যান্ড প্রোগ্রামস (এসিবিএসপি) তাকে ২০২৪ সালের ‘টিচিং এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ প্রদান করে।

এসিবিএসপির এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি ব্যবসায় প্রশাসন শিক্ষাক্ষেত্রে অসামান্য দক্ষতা ও অবদান রাখা শিক্ষাবিদদের দেওয়া হয়।

গেল ২৭-২৯ জুন যুক্তরাষ্ট্রের মিয়ামিতে অনুষ্ঠিত এসিবিএসপির বার্ষিক সভায় অধ্যাপক ড. ফেরদৌসীকে এই পুরস্কারটি দেওয়া হয়। পাশাপাশি তাকে এসিবিএসপির (রিজিয়ন ১০)-এর কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়। 

রিজিয়ন ১০-এ বাংলাদেশসহ এশিয়ার ১৬টি দেশ অন্তর্ভুক্ত।
 
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করেন, ড. ফেরদৌসীর এই সম্মাননা প্রাপ্তি তার শিক্ষা ও গবেষণার প্রতি অবিচল নিষ্ঠা এবং শিক্ষার্থীদের প্রতি গভীর কর্তব্যবোধের প্রতিফলন। 

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মীদের জন্য এটি একটি গর্বের মুহূর্ত এবং তার সাফল্য সবার জন্য একটি প্রেরণা।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় অধ্যাপক ফেরদৌসীকে এই অসামান্য অর্জনের জন্য আন্তরিক অভিবাদন এবং ভবিষ্যতে আরও সাফল্যের জন্য শুভকামনা জানায়।

বিজ্ঞপ্তি/অমিয়/

বরিশালে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ ‘স্মরণে বঙ্গবন্ধু’

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৪:১৮ পিএম
আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৪:১৮ পিএম
বরিশালে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ ‘স্মরণে বঙ্গবন্ধু’
ছবি : বিজ্ঞপ্তি

নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক কর্মদক্ষতা উন্নয়নে বরিশালে বুধবার (৩ জুলাই) দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে এবি ব্যাংক পিএলসি।

কর্মশালা শেষে নারী উদ্যোক্তাদের মাঝে সনদ ও স্মার্ট কার্ডের মাধ্যমে সহজ ঋণ ‘স্মরণে বঙ্গবন্ধু’ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক বরিশাল কার্যালয়ের নির্বাহী পরিচালক মো. আব্দুল মান্নান ও সভাপতিত্ব করেন এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল।

এ সময় ব্যাংকের অন্য কর্মকর্তা ও এজেন্টরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/

রূপায়ণের উপহারে হাসি ফুটল সিলেটে বন্যার্ত কয়েক হাজার পরিবারে

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৪:১১ পিএম
আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৪:১১ পিএম
রূপায়ণের উপহারে হাসি ফুটল সিলেটে বন্যার্ত কয়েক হাজার পরিবারে
ছবি: বিজ্ঞাপন

বন্যার পানিতে প্রায় ভেঙে পড়েছে দিলারা বেগমের কাঁচা ঘরটি। দিনমজুর স্বামী ঘর মেরামত করবেন নাকি সংসারের আহার যোগাবেন এ নিয়ে চরম দুশ্চিন্তায়। এই বিপদের সময়ে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যভর্তি একটি বড় ব্যাগ হাতে পেয়ে দিলারার মুখে হাসির ঝিলিক। দিলারাকে এই আনন্দের মুহুর্ত উপহার দিয়েছেন দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী রূপায়ণ গ্রুপ। 

রূপায়ণ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে মঙ্গলবার (২ জুলাই) সিলেটের বন্যাদুর্গত কয়েক হাজার পরিবারকে উপহার হিসেবে খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে। 

দক্ষিণ সুরমায় রূপায়ণ হাউজিং প্রকল্পের পাশে আয়োজিত এই উপহার বিতরণ অনুষ্ঠানে এলাকার বন্যাকবলিত নারী, পুরুষ, বয়োবৃদ্ধরা এসে উপহারের ব্যাগ হাতে নিয়ে খুশি মনে বাড়ি ফিরেছেন।  এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য তারা রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান মো. লিয়াকত আলী খাঁন মুকুলসহ রূপায়ণ গ্রুপের সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

উপহার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান, রূপায়ণ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের এজিএম মোহাম্মদ মনিরুজ্জামান, রূপায়ণ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ডেপুটি ম্যানেজার আমজাদ হোসেন, ডেপুটি ম্যানেজার তোফাজ্জল হোসেন, রূপায়ণ ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের সিলেটের প্রজেক্ট ম্যানেজার মো. এনামুল হক, দৈনিক দেশ রূপান্তর এর সিলেট ব্যুরো চিফ ফখরুল ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি সজল ছত্রী, এশিয়ান টিভির সিলেট প্রতিনিধি শাহজাহান সেলিম বুলবুল প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, চলতি বছর সিলেট অঞ্চল এ নিয়ে তৃতীয় দফা বন্যাকবলিত হয়েছে।  একবার বন্যার পানি নামতে না নামতেই আবার বন্যা আসছে।  ফলে বন্যাকবতিলদের কষ্ট-দুর্ভোগ বেড়েই চলেছে। এই দুঃসময়ে রূপায়ণ গ্রুপ বন্যাকবলিতদের পাশে দাঁড়িয়ে মহত্ত্বের পরিচয় দিয়েছে।  রূপায়ণ গ্রুপের এমন মহতি উদ্যোগ অন্যদেরও উৎসাহিত করবে। 

অনুষ্ঠানে রূপায়ণ গ্রুপের কর্মকর্তারা জানান, সিলেটের বন্যাকবলিত লোকজনকে রূপায়ণ গ্রুপ নিজেদের বন্ধু হিসেবে দেখছে। বিপদগ্রস্থ এই বন্ধুদের জন্য রূপায়ণের খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

বন্যাকবলিতরা বলেন, ‘আমরা বড় কষ্টে আছি।  ঠিকমতো খাবার জুটছে না। বন্যা আমাদের বিপুল ক্ষতি করেছে। এই বিপদের সময়ে রূপায়ণ গ্রুপ খাদ্যসামগ্রী উপহার দিয়ে আমাদের মুখে হাসি ফুটিয়েছে। আমরা রূপায়ণ গ্রুপের মালিকদের জন্য প্রাণ খুলে দোয়া করছি।’

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

ইস্পাহানি বাংলাবিদ বরিশাল বিভাগের বাছাইপর্ব শুক্রবার

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৩:৫৮ পিএম
আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৩:৫৮ পিএম
ইস্পাহানি বাংলাবিদ বরিশাল বিভাগের বাছাইপর্ব শুক্রবার
ছবি: বিজ্ঞাপন

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগ, পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতায় বাংলা ভাষা নিয়ে দেশের সবচেয়ে বড় মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-৬ষ্ঠ বর্ষ’ এর বরিশাল বিভাগের বাছাইপর্ব শুক্রবার (৫ জুলাই) বরিশাল সরকারি মডেল স্কুল ও কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। 

এ উপলক্ষে বরিশাল বিভাগে এ বছরের ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদে নিবন্ধিত শিক্ষার্থীদেরকে শুক্রবার সকাল ৯টায় বরিশাল সরকারি মডেল স্কুল ও কলেজে উপস্থিত হওয়ার জন্যে অনুরোধ করা হচ্ছে।

‘বাংলায় জাগি ভরপুর’- এই বিশ্বাসকে ধারণ করে ইস্পাহানি টি লিমিটেড বাংলা ভাষার এ প্রতিযোগীতা আয়োজন করে চলেছে দেশের প্রতিটি বিভাগে।

এ প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। দেশসেরা বাংলাবিদ জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। 

এ ছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি করে ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/