ঢাকা ১৭ আষাঢ় ১৪৩১, সোমবার, ০১ জুলাই ২০২৪

মেসির টানে মাঠে মেহজাবীন-ফারিণ

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ১২:০৯ পিএম
আপডেট: ২৭ জুন ২০২৪, ১২:০৯ পিএম
মেসির টানে মাঠে মেহজাবীন-ফারিণ

লিওনেল মেসি এই গ্রহের অনন্য এক বিস্ময়। গোটা দুনিয়াতে রয়েছে তার অগণিত ভক্ত। তার খেলা নিয়ে ভক্তদের উন্মাদনার শেষ নেই। বিশেষ করে বাংলাদেশের দর্শকদের কাছে মেসি হয়ে উঠেছেন ফুটবলের এক মহানায়ক। সবশ্রেণির মানুষের কাছে মেসি নামটি মহামূল্যবান। তাইতো এবার প্রিয় মেসির টানে সরাসরি মাঠে ছুটে গেলেন দেশের দুই জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ও তাসনিয়া ফারিণ। কোপা আমেরিকা লড়াইয়ে মেসিদের খেলা উপভোগ করার জন্য গতকাল যুক্তরাষ্ট্রের মেট লাইফ স্টেডিয়ামে ছুটে গিয়েছেন দেশের দুই শীর্ষ টিভি তারকা। গায়ে জড়িয়েছেন আর্জেন্টিনার জার্সি।

এদিন খেলা শুরুর নির্দিষ্ট সময়ের বেশ আগেই তারা পৌঁছে গেছেন স্টেডিয়ামে। আলাদা আলাদা ও একসঙ্গে মেহজাবীন ও ফারিণ অনেক ছবিও তুলেছেন। আবার সেই ছবি শেয়ার করেছেন সোশ্যাল হ্যান্ডেলে।

চিলিকে ১-০ গোলে হারিয়ে সবার আগে কোপার কোয়ার্টার ফাইনালে চলে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। মেসিদের এই জয়ে আনন্দ উচ্ছ্বাসও প্রকাশ করেছেন মেহজাবীন ও ফারিণ। মেসিদের এই জয়ে তাদের মাঠে গিয়ে খেলা উপভোগ করাটা সার্থক হয়েছে বলেও মনে করেন এই দুই অভিনেত্রী।

জাহ্নবী

 

চুরি ও হত্যাচেষ্টা মামলার আসামি চিত্রনায়িকা ববি

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৮:২০ পিএম
আপডেট: ৩০ জুন ২০২৪, ০৮:৩৩ পিএম
চুরি ও হত্যাচেষ্টা মামলার আসামি চিত্রনায়িকা ববি
চিত্রনায়িকা ববি। ছবি: সংগৃহীত

চুরি ও হত্যাচেষ্টার মামলার আসামি হলেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। রবিবার (২৩ জুন) দুপুরে গুলশান থানায় মামলাটি করেন মুহাম্মদ সাকিব উদ্দোজা। মামলা নম্বর ১৩/১৬৪। 

এই মামলায় ববি হককে দ্বিতীয় আসামি করা হলেও প্রথম আসামি আবুল বাশার, যার পুরো নাম মির্জা আবুল বাসার। 

মামলা বিবরণিতে বলা হয়, হত্যার উদ্দেশে মারপিট করে সাধারণ জখম, চুরি, ক্ষতিসাধন ও ভয়- ভীতি প্রদর্শনের অপরাধ। ৩২৩, ৩২৫, ৩০৭, ৩৭৯, ৪২৭, ৫০৬ ধারায় করা মামলাটির তদন্ত করছেন গুলশান থানার সাব ইন্সপেক্টর আনোয়ার হোসেন।

তার সঙ্গে খবরের কাগজ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলার তদন্ত কাজ চলছে। তদন্ত শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

এ বিষয়ে গুলশান থানার ওসি মাজহারুল ইসলাম রবিবার (৩০ জুন) খবরের কাগজকে বলেন, ‘দুই পক্ষই দুটি মামলা করেছে। তারা এখন জামিনে আছেন। আজ রাতে আমি তাদেরকে ডেকেছি। দেখি দুই পক্ষকে নিয়ে বসে কোনো সমাধানে আসা যায় কী না।’ 

ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য অভিনেত্রী ববির সঙ্গে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। অভিনেত্রীর হোটসঅ্যাপে ম্যাসেজ পাঠালে তিনি তা দেখেও কোনো উত্তর না দিয়ে চুপ আছেন। মির্জা আবুল বাসারকেও ফোনে পাওয়া যায়নি। 

সূত্র জানায়, ববি ও মির্জা আবুল বাসার যৌথভাবে গুলশানের ওয়াই এন সেন্টারে একটি রেস্টুরেন্ট ক্রয় করেন। ঐ রেস্টুরেন্টটি নায়িকা তার নামে নামকরণ করেন ‘ববস্টার’। এই রেস্টুরেন্টের আগের মালিককে ৫৫ লাখ টাকা দেওয়ার কথা ছিল ববি ও বাশারের। প্রথমে ১৫ লাখ পরে ১০ লাখ টাকার চেক দিলেও দুটি চেকই বাউন্স করে। বারবার প্রথম পক্ষের মালিক টাকার জন্য তাগাদা দিলে দ্বন্ধের সৃষ্টি হয়। প্রথম পক্ষ টাকা চাইলে ববি ও তার পার্টনার আবুল বাসার তাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছিল।

এ বিষয়ে রেস্টুরেন্টের প্রথম মালিক আমান উল্লাহ আমান খবরের কাগজকে বলেন, ‘ববি আর বাশার জোর করে পেশিশক্তি খাটিয়ে রেস্টুরেন্ট দখল নেওয়ার চেষ্টা করে। চুক্তি অনুসারে যে টাকা আমাকে দেওয়ার কথা ছিল সে টাকাও এখন পর্যন্ত পাইনি। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। আজ রাতে গুলশান থানায় এ বিষয়ে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। এরপর মামলার বাকি অগ্রগতি নিয়ে কথা বলতে পারব।’ 

আবুল বাসারের সাবেক দুজন স্ত্রীর একজন খবরের কাগজকে জানান, আবুল বাসারের নামে নাটোর, নারায়ণগঞ্জ, সাভার, কুমিল্লা, খুলনা, চট্টগ্রাম, ভাটারা, ভোলার বিভিন্ন থানায় ১৫টি মামলা রয়েছে। ববি এবং বাশার স্বামী-স্ত্রীর পরিচয় দিয়ে একই বাসায় বসবাস করেন বলেও অভিযোগ করেন তিনি। 

খোঁজ নিয়ে পাওয়া যায় আবুল বাশার বিটিএল গ্রুপ নামে নামসর্বস্ব একটি গ্রুপের মালিক। এই গ্রুপ থেকে ববিকে নায়িকা করে ‘মাস্টার মাইন্ড’ নামে একটি সিনেমাও করার কথা ছিল এই বাশারের।

খাজা/এমএ/

আমি সিন্ডিকেট মেইনটেইন করতে পারি না: পড়শী

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:২৫ পিএম
আপডেট: ৩০ জুন ২০২৪, ১২:২৫ পিএম
আমি সিন্ডিকেট মেইনটেইন করতে পারি না: পড়শী

জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেত্রী সাবরিনা পড়শী। গান ও অভিনয়ে সমানতালে ব্যস্ত সময় পার করছেন তিনি। সম্প্রতি তার গাওয়া ‘এই দুটি চোখে’ শিরোনামে একটি নতুন গান এবং ভিডিও প্রকাশিত হয়েছে। এই গান ও অন্যান্য কাজের ব্যস্ততা নিয়ে কথা বলেছেন তিনি। তার সঙ্গে কথা বলে লিখেছেন এ মিজান

গানের সাড়া কেমন পাচ্ছেন?
আমার গান রিলিজের শুরুতেই আমি একবার দেখি। এরপর সহজে আর দেখি না। এটা আমার অভ্যাস। মাঝে মাঝে ইউটিউবে ঢুকে বারবার দর্শকদের প্রতিক্রিয়া দেখা এবং ভিউ গুনি না। এটা আমার ভালো লাগে না। আমি জানি, আমার ভক্ত ও শ্রোতারা আমার সঙ্গে সব সময় আছেন। তাদের ভালোবাসা সব সময়ই পাই। গানের কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সংগীত করেছেন জুয়েল মোর্শেদ।

এখন ভিউ দিয়েই তো গানের হিট ফ্লপ ধরা হয় তাই না?
আমার কাছে ভিউ কত হলো এটা ম্যাটার করে না। ভিউটা আমার কাছে তেমন গুরুত্বপূর্ণও না। দেখা যায়, অনেক কষ্ট করে কাজ করার পরও সেই কাজের তেমন ভিউ হয় না। তখন কাজের আগ্রহ হারিয়ে যায়। তাই আমি ভিউ নিয়ে পড়ে থাকি না। তবে হ্যাঁ, ভিউ বেশি হলে শিল্পীদের কাজের আগ্রহ আরও বেড়ে যায়, এটা অবশ্যই পজিটিভ।

ভিডিওতে আপনাকে ডাকাত হিসেবে দেখা গেছে। বাস্তব জীবনে আপনার ভেতরে কি ডাকাতের কোনো চরিত্র বাস করে?
আমি যখন শুট করছিলাম, তখন ভাইয়া আমাকে বলছিল ‘তোর তো এখানে অভিনয় করতে হবে না। তুই তো এমনিতেই ডাকাত হাহাহা। বিশেষ করে ভাইয়ার বন্ধুরা আমাকে বারবার ক্ষেপাচ্ছিল। আমি আসলে ডাকাত টাইপের মানুষ নই।

অনেক দিন নাটকে আপনাকে দেখা যাচ্ছে না কারণ কী?
এর মধ্যে নতুন কোনো নাটকে কাজ করিনি। আমার কাছে মনে হয়, দিন শেষে আমি একজন সংগীতশিল্পী। আমি অভিনয় করি আসলে শখ করে। মানুষ আমাকে হয়তো ভুল বুঝতে পারেন। শিল্পী হয়ে কেন আমি নিয়মিত অভিনয় করি। আসলে কিন্তু আমি মনে-প্রাণে গানের মানুষ। গানটাই নিয়মিত করতে চাই। সর্বশেষ দুই-তিন মাস আগে নাটকে কাজ করেছিলাম।

আরজে পড়শীর অনুষ্ঠান কেমন চলছে?
কিছুদিন আগেই ওই অনুষ্ঠানের চুক্তি শেষ হয়ে গেছে। আমি এখন আর অনুষ্ঠানটি করছি না। চুক্তি শেষ হওয়ার পর ওই স্টেশনের কর্তৃপক্ষ আমাকে নতুন করে চুক্তির কথা বলেছেন, আমি একটু সময় নিচ্ছি।

আপনার ভক্তরা আপনাকে মিস করবেন না?
আমি আসলে ভক্তদের খুব কাছাকাছি থাকি। রেডিওতে শোটি না করলেও নিয়মিত ফেসবুকে লাইভে আসি, ভক্তদের সঙ্গে কানেক্ট থাকার চেষ্টা করি। তাই ভক্তরা আমাকে শুনতেই পারছেন।

সিনেমার গানে আপনাকে একেবারেই পাওয়া যাচ্ছে না। প্রস্তাব পান না, নাকি বিশেষ কোনো কারণে গাওয়া হচ্ছে না?
প্রথমত আমি গানের বিষয়ে কিছুটা চুজি। আর এখন তো সবকিছুর সিন্ডিকেট আছে। আমি কোনো সিন্ডিকেট মেইনটেইন করতে পারি না। আমি কাজ ছাড়া কারও সঙ্গে যোগাযোগ রাখি না, কথাও বলি না। আমি নিয়মিত গান করছি। সেটা নাটকে হোক কিংবা অডিওতে। প্লেব্যাক করতেই হবে, এমনটি নয়। নিয়মিত গান করছি। কোনো না কোনোভাবে গানের সঙ্গে জড়িত থাকলেই হলো। আমি আমার মতো করেই আছি। ক্যারিয়ারের ১৪ বছরে অনেক কাজ করেছি। এখন নির্দিষ্ট কোনো কাজের প্রতি অতটা আকাঙ্ক্ষা নেই। আমি বিশ্বাস করি, যারা আমার কাজ পছন্দ করেন, তারা আমাকে ডাকবেন। আর শিল্পীরা সব সময় মানুষকে খুঁজে বের করবে এমন নয়, শিল্পীদেরও মাঝে মাঝে মানুষকে খুঁজে বের করতে হয়।

নতুন গান আবার কবে আসবে?
নতুন আরও একটি গানের কাজ এবং ভিডিও রেডি করা আছে। গানের ভিডিওটি আবার নতুন করে শুট করতে পারি, এ জন্য আপাতত গানটি নিয়ে কিছু বলতে চাই না।

জাহ্নবী

যুক্তরাজ্যে নতুন সিনেমায় প্রিয়াম

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:২৩ পিএম
আপডেট: ৩০ জুন ২০২৪, ১২:২৩ পিএম
যুক্তরাজ্যে নতুন সিনেমায় প্রিয়াম

নতুন সিনেমার ডাবিং শেষ করলেন অভিনেত্রী প্রিয়াম অর্চি। যুক্তরাজ্যভিত্তিক বাংলা ছবি ‘অপ্রত্যাশিত’ পরিচালনা করছেন দেবাশীষ বন্দ্যোপাধ্যায়। গত জানুয়ারিতে ছবিটির শুটিং শুরু হয়। 

মস্তিষ্কের জটিল রোগে আক্রান্ত একজন লেখক ও তার কাল্পনিক চরিত্রকে নিয়ে ছবির কাহিনি। জীবনের শেষ বইটি লেখার সময় অপ্রত্যাশিতভাবে বইয়ের চরিত্রটি তার সামনে এসে হাজির হয়। বিদেশি কোনো টিমের সঙ্গে প্রিয়ামের এবারই প্রথম এমন পরিসরে কাজের সুযোগ হলো। লন্ডন ও এর আশপাশের কয়েকটি শহরে ছবিটির শুটিং করেছেন তারা। অভিজ্ঞতা জানিয়ে প্রিয়াম বলেন, ‘আমাদের টিমে নানা দেশের সদস্য ছিলেন। নির্মাতা ভারতীয়, সিনেমাটোগ্রাফার বাংলাদেশের, লাইট যুক্তরাজ্যের, মেকআপ আর্টিস্ট আফগানিস্তানের। এ কারণে কাজটি করতে দারুণ লেগেছে। কাজটি করে অনেক কিছু শিখেছি। আমার বিশ্বাস, এই কাজ আমাকে অনেক দূর যেতে সহায়তা করবে।’

বেশ কিছুদিন ধরেই যুক্তরাজ্যে বাস করছেন প্রিয়াম। তিনি বলেন, ‘আমি পরিকল্পনা করেই যুক্তরাজ্যে এসেছি। সিনেমাটি নিয়ে আমার নির্বাণ সিনেমার পরিচালক আসিফ ইসলামের মাধ্যমে দীর্ঘ সময় ধরে কথা হচ্ছিল। পরে ব্যাটে-বলে মিলে যায়। যুক্তরাজ্যে আসার পরই ঘোরাঘুরির পাশাপাশি শুটিং শুরু করি।’

চার বছরের ক্যারিয়ারে ছয়টি সিনেমা করেছেন প্রিয়াম। প্রতিটি ছবিতে ভিন্ন আঙ্গিকে দর্শকদের সামনে এসেছেন তিনি। এমনকি বিদেশেও প্রশংসিত হয়েছে তার কাজ। এ বছর তার অভিনীত ‘নির্বাণা’ পুরস্কার পেয়েছে রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে। এর আগে বুসানে নিউ কারেন্টস বিভাগে পুরস্কার জয় করে ‘বলী’। ‘অপ্রত্যাশিত’ ছবিতে যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, “চরিত্র বুঝে যে কয়টি কাজ করেছি, সবই সেসব পছন্দ করেছেন। ‘অপ্রত্যাশিত’র ব্যাপারটিও সে রকম।”

‘অপ্রত্যাশিত’ সিনেমার শেষ মুহূর্তের কাজ চলছে। শেষ হলে পৃথিবীর বিভিন্ন দেশের উৎসবে যাবে ছবিটি। তারপর শুরুতে যুক্তরাজ্য এবং পরে ভারত ও বাংলাদেশে মুক্তি পাবে সিনেমাটি। এ ছবিতে প্রিয়ামের সহশিল্পী শিবালিক বন্দ্যোপাধ্যায়।

জাহ্নবী

ব্যাংককে নির্মিত ‘এমন যদি হতো’

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:২২ পিএম
আপডেট: ৩০ জুন ২০২৪, ১২:২২ পিএম
ব্যাংককে নির্মিত ‘এমন যদি হতো’

ব্যাংককের পাতায়ায় নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘এমন যদি হতো’। রাজিবুল ইসলাম রাজিবের রচনায় এটি পরিচালনা করেছেন যৌথভাবে আবু হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেল। এতে অভিনয় করেছেন জোভান, তৌসিফ, মিশু সাব্বির, কেয়া পায়েল, সামিরা খান মাহি, টয়া, রোদসী, চাষী আলম, সাজু খাদেম, শতাব্দী ওয়াদুদ, তানিয়া আহমেদ, মাহা, মুসাফির সৈয়দ বাচ্চু, মুকিত জাকারিয়া, আজাদ আবুল কালাম প্রমুখ। আগামীকাল ১ জুলাই থেকে এর প্রচার শুরু হচ্ছে মাছরাঙা টেলিভিশনে। প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রচারিত হবে নাটকটি। 

নাটকে দেখা যাবে- পাতায়ার রাস্তা দিয়ে দৌড়ে আসছে প্রাগৈতিহাসিক উপন্যাসের চরিত্র ভিখু। ধুতি আর বাবা গেঞ্জি পরা এক হাত অবশ, সেই হাত ধরে ছুটছে। এদিকে নবাব সিরাজউদ্দৌলা তার দরবার খুঁজে পাচ্ছেন না। তিনি দরবার খুঁজছেন। গোপাল ভাড়ের হয়েছে আরেক জ্বালা। রাজা কৃষ্ণচন্দ্র জরুরি খবর পাঠিয়েছেন, পাতায়ার রাস্তা ধরে হাঁটছেন কিন্তু গোপালের হাঁটা শেষ হচ্ছে না। ওদিকে দেবদাস বেশ খুশি, চারদিকে এত বার; সুরা পানের আর সমস্যা নেই। কুবের আর কপিলা সমুদ্রের পাড়ে বসে কথা বলছে। এভাবে মজার ঘটনায় এগিয়ে যাবে নাটকের গল্প।

জাহ্নবী

ফিরলেন ‘গায়ক’ স্মিথ

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১২:২১ পিএম
আপডেট: ৩০ জুন ২০২৪, ১২:২১ পিএম
ফিরলেন ‘গায়ক’ স্মিথ

সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি জিতেছিলেন উইল স্মিথ। চারবার। অর্থাৎ ডাকসাইটে সংগীতশিল্পী ছিলেন তিনি। অভিনয়ে এসে গানকে রীতিমতো পর করে দিয়েছিলেন তিনি। ভক্তরাও ভুলতে বসেছিলেন ‘গায়ক’ স্মিথকে। প্রায় অর্ধযুগ বিরতির পর নতুন গান করলেন উইল স্মিথ। সম্প্রতি অবমুক্ত হয়েছে তার একক গান ‘ইউ ক্যান মেক ইট’।

গত শুক্রবার সকালে ‘ইউ ক্যান মেক ইট’ গানের একটি পিয়ানো পিচ সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন স্মিথ। সঙ্গে লিখেছেন, ‘অন্ধকার সময়েও গান সব সময় আমার সঙ্গে আছে। আমাকে টেনে তুলতে আর বেড়ে উঠতে সাহায্য করেছে। আমার প্রত্যাশা, গান আপনাদের জন্যও একই রকম আনন্দ এবং আলো নিয়ে আসুক।’

নতুন গানটিতে স্মিথকে উপদেশ দিতেও শোনা যাবে, যেখানে নিজের ব্যক্তিজীবনকে ইঙ্গিত করেছেন শিল্পী। ২০২২ সালে অস্কারের মঞ্চে সঞ্চালক ক্রিস রককে চড় মারার সেই ঘটনার আবহ উঠে এসেছে গানে। স্মিথ জানিয়েছেন, বেট অ্যাওয়ার্ডে আজ রবিবার নতুন গানটি সরাসরি গাইবেন তিনি। এ অনুষ্ঠানে আরও গাইবেন লরিন হিল, মেগান থি স্ট্যালিন, আইস স্পাইস, টাইলা, ভিক্টোরিয়া মনেট, গ্লোরিলা, ল্যাটোর মতো সংগীত তারকারা। চলতি সপ্তাহের শুরুতেই বেট কর্তৃপক্ষ জানিয়েছিল, তারকাবহুল এই অনুষ্ঠানে অন্য অনেকের মতো উপস্থিত থাকবেন উইল স্মিথও।

উইল স্মিথ অভিনীত সর্বশেষ সিনেমা ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’। ব্যাড বয়েজ সিরিজের চতুর্থ এ সিনেমা বিপুল জনপ্রিয়তা পেয়েছে। এ রকম সময়ে উইল স্মিথের সংগীত ভুবনে ফিরে আসা তার ভক্তদের জন্য এক আনন্দময় ঘটনা। অভিনেতা ও র‌্যাপার উইল স্মিথের শেষ গান প্রকাশিত হয় ২০১৭ সালে। ওই ইডিএম ট্র্যাকটির শিরোনাম ছিল ‘গেট লিট’। তার সর্বশেষ স্টুডিও অ্যালবাম ‘লস্ট অ্যান্ড ফাউন্ড’ অবমুক্ত হয় ২০০৫ সালে।

জাহ্নবী