ঢাকা ১৫ আষাঢ় ১৪৩১, শনিবার, ২৯ জুন ২০২৪

ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারা দেশের যোগাযোগ বন্ধ

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৭:৪৮ পিএম
আপডেট: ২৬ জুন ২০২৪, ০৮:৪৮ পিএম
ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারা দেশের যোগাযোগ বন্ধ
ছবি : খবরের কাগজ

চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস সিলেটের ফেঞ্চুগঞ্জে লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও- মোগলাবাজার সেকশনের মধ্যে ট্রেনটি লাইনচ্যুত হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টার দিকে মোগলাবাজার-মাইজগাঁও সেকশনে ট্রেনটি লাইনচ্যুত হয়। ট্রেনটির পাঁচ-ছয়টি বগি রেললাইন থেকে পড়ে যায়। এতে বেশ কিছু যাত্রী আহত হয়েছেন।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে খবরের কাগজকে জানান, ট্রেনটি লাইনচ্যুত হয়ে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ আছে। রিলিফ ট্রেন আসলে উদ্ধারকাজ শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম বলেন, সিলেট থেকে ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। ফলে সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। লাইনচ্যুত হওয়ার কারণ এখনো জানা যায়নি। 

তিনি আরও জানান, ঢাকা থেকে কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস দুটি ট্রেন সিলেট আসার কথা থাকলেও ট্রেন লাইনচ্যুত হওয়ায় সেগুলো আটকা পড়েছে।

হৃদয় শুভ/সালমান/

নরসিংদীতে ভুয়া পুলিশ আটক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৩:১৮ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:২০ পিএম
নরসিংদীতে ভুয়া পুলিশ আটক
ছবি : খবরের কাগজ

নরসিংদীতে হারুন ওরফে বাবুল (৩৫) নামে এক ভুয়া পুলিশকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ জুন) দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের শহরের জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়। 

আটক হারুন ওরফে বাবুল জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বাগমারী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। তিনি নিজেকে সাভার আশুলিয়া হাইওয়ে পুলিশ উপ-পরিদর্শক হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ জানায়, গত ৬ জুন বৃহস্পতিবার জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীকে নিয়ে এসে প্রতারণা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যান। তার ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, ৪ আনা ওজনের একটি স্বর্ণের চেন ও তার ব্যবহৃত সীমসহ একটি এন্ড্রয়েড মোবাইল সেট ছিল। পরে ওই নারী কান্নায় ভেঙে ও হাসপাতাল কতৃপক্ষকে ব্যাগ নিয়ে যাওয়ার ঘটনা জানায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে তার ছবি স্থানীয় সাংবাদিকদের সরবরাহ করে। আজকে দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বাড়ি থেকে জেলখানার মোড়ে আসলে তিনি প্রতারক ও ভূয়া পুলিশ হারুনকে দেখতে পান। পরে তিনি দায়িত্বরত নরসিংদী ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায় তাকে আটক করে। পরে তাকে হলি লাইফ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃপক্ষ তাকে চিহ্নিত করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করে। সে জাানায় তার গায়ে পরিহিত পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছে। সে সাত মাস যাবৎ বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা পয়সা লুট করার কথা স্বীকার করে।
এ সময় তার কাছ থেকে একটি লেজার লাইট একটি মোবাইল উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বলেন, 'তাকে জেলখানার মোড়ে দেখে আমার সন্দেহ হয়। পরে মোবাইলে থাকা ছবি দেখে নিশ্চিত হই। পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশ তাকে আটক করে। সে অনেক নিরীহ মানুষের টাকা পয়সা লুট করেছে।'  

নরসিংদী সদর মডেল থানার উপ-পরিদর্শক নাসিম বলেন, 'হারুনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আর ভুক্তভোগী নারী থানায় আসতেছে। তার সঙ্গে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

শাওন খন্দকার/জোবাইদা/অমিয়/

যশোরে তৃতীয় লিঙ্গের একজনকে গলাকেটে হত্যা

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০২:৫২ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০২:৫৪ পিএম
যশোরে তৃতীয় লিঙ্গের একজনকে গলাকেটে হত্যা
পলি ওরফে মঙ্গলী

যশোরের মণিরামপুর উপজেলায় তৃতীয় লিঙ্গের এক জনকে হাত-পা বেঁধে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত মঙ্গলী ওরফে পলি (৪০) ওই উপজেলার ঘুঘুদহ গ্রামের মৃত আব্দুল খালেকের সন্তান। তিনি উপজেলার সাতনল গ্রামে বাড়ি নির্মাণ করে একাকি বসবাস করতেন।

শুক্রবার (২৮ জুন) রাতে তার নিজ বাড়ি থেকে পুলিশ গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তবে কারা এবং কেন তাকে হত্যা করেছে তা এখনও জানা যায়নি।  

স্থানীয়রা জানান, সারাদিনে তার কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। এদিন রাত ৮টার দিকে প্রতিবেশিরা তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোনো সাড়া শব্দ না পাওয়ায় পুলিশকে খবর দেওয়া হয়। রাত ৯টার দিকে পুলিশ তার ঘরে গিয়ে রক্তাক্ত লাশ উদ্ধার করে। 

পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তরা পলি ওরফে মঙ্গলীর হাত-পা বেঁধে গলা কেটে হত্যা করে তার লাশ বিছানায় শোয়াইয়ে রেখেছিল। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রম্নতার জের ধরে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়।

মণিরামপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদি মাসুদ জানান, শনিবার সকালে লাশ ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পা নেওয়া হয়। হত্যার কারণ জানা যায়নি। তবে হত্যার মোটিভ উদ্ঘাটন এবং জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

এইচ আর তুহিন/জোবাইদাাঅমিয়/

ভালুকায় ট্রাকে এনা পরিবহনের বাসের ধাক্কায় চালক নিহত

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০২:৩০ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:০৫ পিএম
ভালুকায় ট্রাকে এনা পরিবহনের বাসের ধাক্কায় চালক নিহত
ছবি: খবরের কাগজ

ময়মনসিংহের ভালুকায় বাস ও ড্রাম ট্রাকের সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। নিহত বাসচালকের নাম মো. স্বপন খান (৫৫)।

শনিবার (২৯ জুন) সকাল পৌনে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢালিবাড়ী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্বপন খান ঝালকাঠির রাজাপুর উপজেলার সাঙ্গর এলাকার আইয়ুব আলীর ছেলে।

ভালুকার ভরাডোবা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বিষয়টি খবরের কাগজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সিডস্টোর বাজার ঢালিবাড়ী মোড়ে বালুবাহী ড্রাম ট্রাক ইউটার্ন নেওয়ার সময় ঢাকাগামী এনা পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় বাসচালক স্বপন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

শফিকুল ইসলাম বলেন, ‘গাড়ি দুটি জব্দ করা হয়েছে। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

কামরুজ্জামান/পপি/

সাপের কামড়ের পর ঝাড়ফুঁক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০১:৫৪ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০২:২৮ পিএম
সাপের কামড়ের পর ঝাড়ফুঁক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু
ছবি : খবরের কাগজ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সাপের কামড়ে বুলবুল ইসলাম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দেওপাড়া ইউনিয়নের চাপাল গ্রামের রবিউল ইসলামের ছেলে।

শুক্রবার (২৮ জুন) রাত ৯টার দিকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জাহেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

স্বজনদের বরাত দিয়ে তিনি জানান, হাসপাতালে আনার আগেই রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালে আসার ২ ঘণ্টা আগে বুলবুল ইসলামকে সাপে কামড় দেয়। এরপর রোগীকে প্রথমে ওঝা দিয়ে ঝাড়ফুঁক করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। কিন্তু ঝাড়ফুঁক দিতে দিতেই দুই-আড়াই ঘণ্টা দেরি হয়ে যাওয়ায় হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়। তবে কী সাপ কামড় দিয়েছে সেটা জানা যায়নি। তারা শুধু বলছে কালো রঙের সাপ কামড় দিয়েছে।

গোদাগাড়ী থানা সূত্রে জানা যায়, আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনায়েত করিম/জোবাইদা/অমিয়/

নড়াইলে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০১:৫০ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০২:২৪ পিএম
নড়াইলে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত
নিহত ভ্যানচালক সুমন

নড়াইলে সড়ক দুর্ঘটনায় সুমন শেখ (৩৮) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন।

শনিবার (২৯ জুন) ভোরে সদর উপজেলার নড়াইল-যশোর মহাসড়কের দূর্বাজুড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত সুমন শেখ যশোরের বাঘারপাড়া উপজেলার ইন্দ্রা গ্রামের রাশেদ শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সুমন ভোর সাড়ে ৫টার দিকে নড়াইল থেকে ভ্যান নিয়ে বাঘারপাড়ায় ফেরার পথে পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তুলারামপুর হাইওয়ে পুলিশের উপপরিদর্শ (এসআই) মনির হোসেন খবরের কাগজকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সংবাদ পেয়ে বেলা ১১টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।’ 

শরিফুল ইসলাম/ইসরাত চৈতী/অমিয়/