ঢাকা ১৫ আষাঢ় ১৪৩১, শনিবার, ২৯ জুন ২০২৪

ফতুল্লায় তেলবোঝাই ট্রলারের আগুন নিয়ন্ত্রণে, নিহত ১

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৭:৫৩ পিএম
আপডেট: ২৬ জুন ২০২৪, ০৭:৫৩ পিএম
ফতুল্লায় তেলবোঝাই ট্রলারের আগুন নিয়ন্ত্রণে, নিহত ১
ছবি : খবরের কাগজ

নারায়ণগঞ্জের ফতুল্লার মেঘনা ও যমুনা ডিপোর পাশে বুড়িগঙ্গা নদীতে তেলবোঝাই একটি ট্রলারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কামাল নামে একজন নিহত ও তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। আহত অবস্থায় আরও একজনকে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৬ জুন) বেলা দেড়টার দিকে আগুনে সূত্রপাত ঘটে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে ঢাকা থেকে আরও পাঁচটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোলার মনপুরা থেকে আসা তেলবোঝাই ট্রলারটি ফতুল্লার মেঘনা ডিপোতে জ্বালানি তেল লোড করার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। সঙ্গে সঙ্গে আগুন ধরে দ্রুত তা ছড়িয়ে পড়ে। ট্রলারে থাকা একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভান।

ফায়ার সার্ভিসের উপপরিচালক সালেহ উদ্দিন জানান, কামাল নামে একজনের লাশ উদ্ধার হয়েছে। আরেকজন হাসপাতালে ভর্তি। এ ছাড়া নিখোঁজ রয়েছেন তিনজন। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। ফায়ার সার্ভিসের ঢাকা ও নারায়ণগঞ্জের ৯টি ইউনিটের সদস্যদের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ধারণা করা হচ্ছে, ওই ট্রলারের পেছনে রান্না চলছিল, সেখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এবার ছাত্রলীগ নেতা ধরিয়ে দিলেন ১১৭ বস্তা চোরাই চিনি

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৩:১৮ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:১৮ পিএম
এবার ছাত্রলীগ নেতা ধরিয়ে দিলেন ১১৭ বস্তা চোরাই চিনি
ছবি: খবরের কাগজ

সিলেটে চোরাই চিনি লুটের ঘটনায় জড়িয়ে যখন দুর্নামের ভাগিদার হচ্ছিল ছাত্রলীগ, ঠিক তখনই মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ দলীয় নেতা-কর্মীদের নিয়ে এক ট্রাক চোরাই চিনি আটক করে পুলিশে দিয়েছেন।

শুক্রবার (২৮ জুন) দিনগত রাত পৌনে তিনটার দিকে নগরীর আম্বরখানা এলাকায় এ ঘটনা ঘটে।

পরে আম্বরখানা পুলিশ ফাঁড়ির জিম্মায় দেওয়া হয় চোরাই চিনির ট্রাকটি।

শনিবার (২৯ জুন) দুপুরে যোগাযোগ করলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া ঘটনাটি নিশ্চিত করেছেন। 

তিনি খবরের কাগজকে বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা ধাওয়া করলে ট্রাকটি ফেলে চালক পালিয়ে যায়। পরে এটি পুলিশের জিম্মায় দেওয়া হয়। ট্রাকে তল্লাশি করে চোরাই পথে আনা ১১৭ বস্তা ভারতীয় চিনি পাওয়া গেছে। এগুলো জব্দের মামলা প্রক্রিয়াধীন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ কোপা আমেরিকার খেলা দেখার জন্য রাত জাগছিলেন। এ সময় আম্বরখানা এলাকায় বৃষ্টির মধ্যে একটি সিএনজিচালিত অটোরকিশা দুর্ঘটনায় পড়লে সৌরভ সেখানে যান। তারা রাস্তায় অবস্থানের সময় দুটি ট্রাক দ্রুতগতিতে যেতে দেখে সৌরভ তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাকর্মীদের দিয়ে ট্রাক দুটোকে ধাওয়া করেন। পথে একটি ট্রাক থামলে পলিথিনে মোড়ানো চিনি দেখে আম্বরখানা পুলিশ ফাঁড়িতে জানান। পুলিশ ট্রাক তল্লাশি করে চোরাই চিনি পায়। ততক্ষণে চালক ট্রাক ফেলে পালিয়ে যায়। 

যোগাযোগ করলে সৌরভ খবরের কাগজকে বলেন, ‘চারদিকে যেভাবে চোরাই চিনির কারবার চলছে, তাতে নিজস্ব দায় রয়েছে। তাছাড়া ছাত্রলীগের নামটিও নেতিবাচকভাবে জড়িয়ে পড়েছে। এ অবস্থায় সামাজিক ও রাষ্ট্রীয় দায় থেকে আমরা এ কাজটি করেছি। আমি চাই, দেশের স্বার্থে চোরাই চিনির বিরুদ্ধে ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠে নামুক। এতে পজিটিভ বিষয়টিও প্রকাশ পাবে, চোরাই চিনি পরিবহনও কমবে।’

সিলেটে চোরাই চিনির সঙ্গে ছাত্রলীগের নাম জড়িয়ে পড়ার প্রথম ঘটনাটি ঘটে বিয়ানীবাজারে। সেখানকার দুটি কমিটি কেন্দ্রীয় ছাত্রলীগ বিলুপ্ত করেছে। পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন বিলুপ্ত কমিটির দুই নেতাও। 

জকিগঞ্জ ও গোলাপগঞ্জেও ঘটেছে চোরাই চিনির সঙ্গে ছাত্রলীগের নাম। এ অবস্থায় সম্প্রতি সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ দলীয় সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রীর সামনে বক্তৃতায় ‘ছাত্রলীগের জন্য সিলেট শহরে হাঁটতে পারি না’ বলে অনুশোচনা প্রকাশ করেন।

উজ্জ্বল মেহেদী/ইসরাত চৈতী/অমিয়/

নরসিংদীতে ভুয়া পুলিশ আটক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৩:১৮ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:২০ পিএম
নরসিংদীতে ভুয়া পুলিশ আটক
ছবি : খবরের কাগজ

নরসিংদীতে হারুন ওরফে বাবুল (৩৫) নামে এক ভুয়া পুলিশকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ জুন) দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের শহরের জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়। 

আটক হারুন ওরফে বাবুল জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বাগমারী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। তিনি নিজেকে সাভার আশুলিয়া হাইওয়ে পুলিশ উপ-পরিদর্শক হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ জানায়, গত ৬ জুন বৃহস্পতিবার জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীকে নিয়ে এসে প্রতারণা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যান। তার ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, ৪ আনা ওজনের একটি স্বর্ণের চেন ও তার ব্যবহৃত সীমসহ একটি এন্ড্রয়েড মোবাইল সেট ছিল। পরে ওই নারী কান্নায় ভেঙে ও হাসপাতাল কতৃপক্ষকে ব্যাগ নিয়ে যাওয়ার ঘটনা জানায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে তার ছবি স্থানীয় সাংবাদিকদের সরবরাহ করে। আজকে দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বাড়ি থেকে জেলখানার মোড়ে আসলে তিনি প্রতারক ও ভূয়া পুলিশ হারুনকে দেখতে পান। পরে তিনি দায়িত্বরত নরসিংদী ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায় তাকে আটক করে। পরে তাকে হলি লাইফ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃপক্ষ তাকে চিহ্নিত করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করে। সে জাানায় তার গায়ে পরিহিত পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছে। সে সাত মাস যাবৎ বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা পয়সা লুট করার কথা স্বীকার করে।
এ সময় তার কাছ থেকে একটি লেজার লাইট একটি মোবাইল উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বলেন, 'তাকে জেলখানার মোড়ে দেখে আমার সন্দেহ হয়। পরে মোবাইলে থাকা ছবি দেখে নিশ্চিত হই। পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশ তাকে আটক করে। সে অনেক নিরীহ মানুষের টাকা পয়সা লুট করেছে।'  

নরসিংদী সদর মডেল থানার উপ-পরিদর্শক নাসিম বলেন, 'হারুনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আর ভুক্তভোগী নারী থানায় আসতেছে। তার সঙ্গে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

শাওন খন্দকার/জোবাইদা/অমিয়/

যশোরে তৃতীয় লিঙ্গের একজনকে গলাকেটে হত্যা

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০২:৫২ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:২৪ পিএম
যশোরে তৃতীয় লিঙ্গের একজনকে গলাকেটে হত্যা
পলি ওরফে মঙ্গলী

যশোরের মণিরামপুর উপজেলায় তৃতীয় লিঙ্গের এক জনকে হাত-পা বেঁধে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত মঙ্গলী ওরফে পলি (৪০) ওই উপজেলার ঘুঘুদহ গ্রামের মৃত আব্দুল খালেকের সন্তান। তিনি উপজেলার সাতনল গ্রামে বাড়ি নির্মাণ করে একাকি বসবাস করতেন।

শুক্রবার (২৮ জুন) রাতে তার নিজ বাড়ি থেকে পুলিশ গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তবে কারা এবং কেন তাকে হত্যা করেছে তা এখনও জানা যায়নি।  

স্থানীয়রা জানান, সারাদিনে তার কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। এদিন রাত ৮টার দিকে প্রতিবেশিরা তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোনো সাড়াশব্দ না পাওয়ায় পুলিশকে খবর দেওয়া হয়। রাত ৯টার দিকে পুলিশ তার ঘরে গিয়ে রক্তাক্ত লাশ উদ্ধার করে। 

পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তরা পলি ওরফে মঙ্গলীর হাত-পা বেঁধে গলাকেটে হত্যা করে তার লাশ বিছানায় রেখেছিল। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মেহেদি মাসুদ জানান, শনিবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে নেওয়া হয়। হত্যার কারণ জানা যায়নি। তবে হত্যার মোটিভ উদ্ঘটন এবং জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

এইচ আর তুহিন/জোবাইদাাঅমিয়/

ভালুকায় ট্রাকে এনা পরিবহনের বাসের ধাক্কায় চালক নিহত

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০২:৩০ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০৩:০৫ পিএম
ভালুকায় ট্রাকে এনা পরিবহনের বাসের ধাক্কায় চালক নিহত
ছবি: খবরের কাগজ

ময়মনসিংহের ভালুকায় বাস ও ড্রাম ট্রাকের সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। নিহত বাসচালকের নাম মো. স্বপন খান (৫৫)।

শনিবার (২৯ জুন) সকাল পৌনে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢালিবাড়ী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্বপন খান ঝালকাঠির রাজাপুর উপজেলার সাঙ্গর এলাকার আইয়ুব আলীর ছেলে।

ভালুকার ভরাডোবা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বিষয়টি খবরের কাগজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সিডস্টোর বাজার ঢালিবাড়ী মোড়ে বালুবাহী ড্রাম ট্রাক ইউটার্ন নেওয়ার সময় ঢাকাগামী এনা পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় বাসচালক স্বপন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

শফিকুল ইসলাম বলেন, ‘গাড়ি দুটি জব্দ করা হয়েছে। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

কামরুজ্জামান/পপি/

সাপের কামড়ের পর ঝাড়ফুঁক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০১:৫৪ পিএম
আপডেট: ২৯ জুন ২০২৪, ০২:২৮ পিএম
সাপের কামড়ের পর ঝাড়ফুঁক, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু
ছবি : খবরের কাগজ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সাপের কামড়ে বুলবুল ইসলাম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দেওপাড়া ইউনিয়নের চাপাল গ্রামের রবিউল ইসলামের ছেলে।

শুক্রবার (২৮ জুন) রাত ৯টার দিকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জাহেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

স্বজনদের বরাত দিয়ে তিনি জানান, হাসপাতালে আনার আগেই রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালে আসার ২ ঘণ্টা আগে বুলবুল ইসলামকে সাপে কামড় দেয়। এরপর রোগীকে প্রথমে ওঝা দিয়ে ঝাড়ফুঁক করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। কিন্তু ঝাড়ফুঁক দিতে দিতেই দুই-আড়াই ঘণ্টা দেরি হয়ে যাওয়ায় হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়। তবে কী সাপ কামড় দিয়েছে সেটা জানা যায়নি। তারা শুধু বলছে কালো রঙের সাপ কামড় দিয়েছে।

গোদাগাড়ী থানা সূত্রে জানা যায়, আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনায়েত করিম/জোবাইদা/অমিয়/